Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাল দখল করে ভবন!

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

কুষ্টিয়া সদর উপজেলার আলমপুর ইউনিয়নের কাথুলিয়া গ্রামের জিকে এন-২ খালের মধ্যেই অবৈধভাবে পাইলিং করে নির্মাণ করা হচ্ছে পাকা ভবন। সরেজমিনে গিয়ে দেখা যায়, কাথুলিয়া গ্রামের জিকে এন-২ খালের মধ্যেই মাঝখান দিয়ে কলম করে বিল্ডিং নির্মাণের কাজ চলছে। এদিকে এই ভবন মালিক জিকে ক্যানাল তার পৈত্রিক সম্পত্তি বলে দাবি করে। ভবন নির্মাণের কাজ করছে কুষ্টিয়া শহরের এন.এস. রোড সংলগ্ন মুগ্ধ জুয়েলার্সের মালিক আবু জাফর।

এলাকাবাসী জানান, জাফর তার ক্ষমতার দাপট ও জিকে অফিসকে ম্যানেজ করে ক্যানেলের পানি প্রবাহ বন্ধ করে ভবন নির্মাণ করছে। এতে করে ক্যানেলের পানি থেকে বঞ্চিত হবে কৃষকরা। জাফর জিকে কর্তৃপক্ষকে ম্যানেজ করে এই ভবন নির্মাণ করছে বলেও জানান তারা। এ বিষয়ে একাবাসী প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন। ভবন মালিক জাফরের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা আমার বাপ-দাদার পৈত্রিক সম্পত্তি। আমার বাপ দাদার সম্পত্তি উপর দিয়ে জিকে ক্যানেল গিয়েছে। এখানে কি নির্মাণ করব না করব সেটা একান্ত আমার ব্যাপার।
কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডুর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাল দখল করে ভবন

৩০ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ