Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উত্তরা আধুনিক মেডিকেল কলেজে হয়রানিমুক্ত নিরাপদ কর্মস্থলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১১:৩৫ পিএম

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের (ইউএএমসিএইচ) শিক্ষক, চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীরা হয়রানিমুক্ত নিরাপদ কর্মস্থলের দাবি জানিয়েছে। সম্প্রতি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর লোকজনের সাথে বহিরাগত ব্যক্তির হামলা ও অব্যাহত হুমকির প্রেক্ষিতে ইউএএমসিএইচ-এর শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা এই দাবি জানিয়ে আসছে।
গত বুধবার হাসপাতাল চত্বরে আয়োজিত এক মানববন্ধনে ইউএএমসিএইচ-এর প্রিন্সিপাল এবং ইউএএমসিএইচ ডক্টরস এন্ড টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. সাব্বির আহমেদ খান সভাপতিত্ব করেন। এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) খাদেমুল ইনসান মো. ইকবাল উপস্থিত ছিলেন।
কলেজের মেডিসিন বিভাগের সহযোগি অধ্যাপক ডা. মারুফ বিন হাবিব অভিযোগ করেন, ৮ জানুয়ারি হাসপাতালের শিশুরোগ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় সুহাইমা নামের আড়াই মাস বয়সি এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালটির বিরুদ্ধে একটি মহল নানাবিধ অপপ্রচার চালিয়ে যাচ্ছে।
হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ৬ জানুয়ারি পাতলা পায়খানা বমি ও কাশি নিয়ে সুহাইমা হাসপাতালে ভর্তি হয়। ৯ জানুয়ারি বেলা ১২ টা ৪৫ মিনিট নাগাদ একিউট গ্যাস্ট্রোনইনস্ট্রিস উইথ সেপটিসেমিয়া উইথ চোকিং অ্যাটাক উইথ কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে শিশুটি মৃত্যুবরণ করে।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ