Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভয় দূর করতে আগে ভ্যাকসিন নিতে চান ঢামেক পরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স, আয়া তথা কর্মীদের মনের সংশয় দূর করতে প্রয়োজনে প্রথমে করোনার ভ্যাকসিন নিতে আগ্রহ প্রকাশ করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক। গতকাল শনিবার সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।নাজমুল হক বলেন, আগামী ২৮ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হবে। তবে কাদেরকে দিয়ে শুরু হবে এ বিষয়ে কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

তবে সেদিন যদি সুযোগ থাকে তাহলে স্বেচ্ছায় আমি ভ্যাকসিন নিবো। তিনি বলেন, পরিচালক হিসাবে যদি আমি প্রথম ভ্যাকসিন নিতে পারি, তবে হাসপাতালের সকলের মনে কোনো সংকোচ থাকবে না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জানান, বিশ্বের সব জায়গায় ভ্যাকসিন প্রয়োগের পর আধা ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে হয়। এটা সাধারণ নিয়ম। এখানেও যারা ভ্যাকসিন নেবেন তাদের আধা ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কারা কারা ভ্যাকসিন নিতে অনাগ্রহ জানিয়েছে, এটা আমার জানা নেই।

তবে অনেকেই ভয় পেয়ে ভ্যাকসিন নিতে রাজি নাও হতে পারে। এ রকম হলে আমরা চিকিৎসকের সহায়তায় একটি টিম গঠন করবো। তাদের বুঝানো হবে ভ্যাকসিন নিতে। নার্স ভলান্টিয়ার্স থাকবে। পাশাপাশি চিকিৎসকরাও থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ