Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে শিশু চুরির ৩ দিন পর উদ্ধার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

যশোরের শার্শায় চুরি হওয়া যাওয়া ২১ দিনের শিশু তাহসিনকে উদ্ধার করেছে যশোর পিবিআই। উপজেলার বাগআঁচড়া বাজার থেকে এনজিও পরিচয়ে মাতৃত্বকালীন ভাতার টাকা দেওয়ার কথা বলে মায়ের কোল থেকে কৌশলে চুরি হওয়ার তিন দিন পর উদ্ধার হলো শিশু তাহসিন। শিশুটি চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পিবিআই পুলিশ। গতকাল পিবিআই এসপি রেশমা শারমিন এ খবর নিশ্চিত করেছেন।

যশোর পিবিআই এসপি জানান, পিবিআইএর টীম শার্শা পুলিশকে সঙ্গে নিয়ে শনিবার সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। শিশু তাহসিন উপজেলার রুদ্রপুর গ্রামের আশরাফুল ইসলাম ও জান্নাতুল দম্পতির একমাত্র সন্তান। গ্রেফতারকৃতরা হলেন, কলারোয়া সোনাবাড়ীয়া গ্রামের মিলন গাজীর স্ত্রী সালমা খাতুন (২৩) ও সালমার শ^শুর লুৎফর গাজী (৫৫)। পুলিশ জানিয়েছে, গত ২০ জানুয়ারি অজ্ঞাত এক মহিলা এনজিও কর্মী পরিচয় দিয়ে শিশুটির পিতা আশরাফুলের বাসায় গিয়ে স্ত্রী জান্নাতুলকে মাতৃত্বকালীন ভাতার কার্ড করে দিবে বলে প্রলোভন দেখায়। সেই মোতাবেক অজ্ঞাত সেই মহিলা আশরাফুলের বাসা থেকে গেল বুধবার সকালে ৩০ হাজার টাকা দিবে বলে তাহসিনের মা ও দাদাকে বাগআঁচড়া বাজারে নিয়ে আসেন। এক পর্যায়ে উভয়ে নাস্তা করার জন্য বাগআঁচড়া বাজারের রিফাত হোটেলে প্রবেশ করলে অজ্ঞাত মহিলা তাহসিনের মা ও দাদাকে নাস্তার টেবিলে বসিয়ে নাস্তা করায় এবং তাহসিনকে নিজের কাছে নিয়ে হোটেল থেকে কৌশলে বেরিয়ে পালিয়ে যায়। কিছুক্ষণ পর হোটেলের চারপাশ এবং মেইন সড়কগুলো খোঁজাখুঁজি করেও শিশুসহ ওই নারীকে খুঁজে পাওয়া যায়নি। ঘটনার পরদিন ২১ জানুয়ারি শিশুটির পিতা আশরাফুল শার্শা থানায় অপহরনের অভিযোগ দিলে পিবিআই শিশুটিকে উদ্ধারে তল্লাশি কার্যক্রম শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু-চুরি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ