Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুর মেঘনায় যাত্রীবাহী লঞ্চে কার্গোর ধাক্কা : বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১১:০৮ এএম

চাঁদপুর মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় কার্গোর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ দুর্ঘটনার শিকার হয়। এতে লঞ্চের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হলেও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

ক্ষতিগ্রস্ত অংশ দিয়ে লঞ্চের ভিতরে পানি প্রবেশ করা যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। পরে লঞ্চটিকে নদীর পাড়ে নিয়ে নিরাপদে রাখা হয়।

ঢাকা থেকে পটুয়াখালীগামী কুয়াকাটা-১ প্রায় সাড়ে ৩ শ' যাত্রী নিয়ে সন্ধ্যা ৭ টা ১০ মিনিটে ছেড়ে আসে। পথিমধ্যে রাত ১০টার দিকে চাঁদপুর মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় একটি বালুভর্তি বলগেটের সাথে ধাক্কা লাগে। এতে লঞ্চের সামনের নিচের কিছু অংশ ফেটে যায়। যাত্রীদের নিয়ে লঞ্চটি দ্রুত নিরাপদ স্থানে নিয়ে নোঙ্গর করা হয়। এ অবস্থায় যাত্রীদের নিয়ে পটুয়াখালীর উদ্দেশ্যে যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। পরে অন্য একটি লঞ্চ দিয়ে যাত্রীদের গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়।

কুয়াকাটা-১ লঞ্চের মালিক আবুল কালাম আজাদ জানান, তিনি ঘটনাটি শুনে ঢাকা থেকে মর্নিংসান-৫ নামক একটি লঞ্চ ১১টার দিকে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়। পরবর্তীতে ওই লঞ্চের মাধ্যমে যাত্রীদের গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ