Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৯ ঘণ্টা পর ৮ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু ফেরি চলাচল শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১০:৩৫ এএম

প্রতিদিন প্রায় ৯-১০ ঘন্টা ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। আর এতে করে মানুষের দুর্ভোগ বাড়ছে। এদিকে শনিবারও ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দুই দফা প্রায় ৯ ঘণ্টা বন্ধ রাখার পর শনিবার সকাল ৮টা থেকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়লে শক্রবার রাত ১০টার দিকে প্রথমে ফেরি চলাচল বন্ধ রাখে। এরপর শনিবার রাত ১০টা থেকে আবার বন্ধ রাখা হয় ফেরি চলাচল। সকালে দেড় ঘণ্টা পরীক্ষামূলক চলাচল করার পর সকাল সাড়ে ৬টা থেকে আবার বন্ধ রাখা হয়েছে।

এরপর ঘন কুয়াশা কেটে গেলে সকাল ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। যানবাহনের চাপে উভয় ঘাটে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের বার্তা অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ৮টার পর্যন্ত পাটুরিয়া প্রান্তে দুই শতাধিক যাত্রীবাহী বাস, ৪০-৫০টির মতো ব্যক্তিগত যানবাহন, ২ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং যানজট এড়াতে উথুলি সংযোগ মোড়ে আরও আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দুই পারেই যানবাহনের সংখ্যা বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ