Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে আগ্নেয়াস্ত্রসহ আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্য গ্রেফতার

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২টি হাতবোমা, দুটি পিস্তল ও একটি ওয়ান শুটার গান, ১০ রাউন্ড গুলি, বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফরিদপুরের পুলিশ সুপার মো. জামিল হাসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ শুক্রবার বিকেলে জেলার ভাঙ্গা উপজেলা থেকে আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য নাহিদ মোল্লা ওরফে নাদিম (২০)কে গ্রেপ্তার করা হয়।
তার স্বীকারোক্তিতে ওই রাতে সদরপুর উপজেলায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে ফরিদপুর অঞ্চলের দলনেতা ফরিদ মৃধা (৩২) ও তার সহযোগী সহিদুল ইসলাম (৩৫) ও মহসিন মোল্লা (৩৫)কে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, একটি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড গুলি ও বারটি হাতবোমা উদ্ধার করা হয়। পরে ফরিদ মৃধার দেয়া তথ্য মতে জেলার চরভদ্রাসন উপজেলা থেকে তার মালিকানাধীন একটি বইয়ের দোকান থেকে আরও একটি নাইন এমএম পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও বহু জিহাদি বই এবং ভাঙ্গা উপজেলার নাহিদের বাড়ি থেকে আরও ১০টি হাত বোমা উদ্ধার করা হয়। পুলিশ সুপার বলেন, এ ব্যাপারে সদরপুর, ভাঙ্গা ও চরভদ্রাসন থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুরে আগ্নেয়াস্ত্রসহ আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ