Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাসীকে জিম্মি করে মুক্তিপণ দাবি গ্রেফতার ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার একটি নির্মাণাধীন ভবনে এক প্রবাসীকে কৌশলে ডেকে জিম্মি করে মুক্তিপণ দাবির ঘটনায় কিশোর গ্যাং লিডারসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জিম্মি দশা থেকে অপহৃত প্রবাসী সাইফুল ইসলামকে উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ অপহরণের ঘটনা ঘটে। গ্রেফতারকৃতরা হলেন- সাইফুল করিম (২০), ছানাউল হক চৌধুরী (১৯), মো. নাবিদ আরিয়ান (১৮), তানজিল মাহি (১৯), আব্দুল্লাহ আলবিদ সাঈম মুসফিক (১৮), মো. রাজিব (২৪)। এদের মধ্যে ছানাউল কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত। এছাড়া সাইফুলের বিরুদ্ধে দুইটি ও আব্দুল্লাহর বিরুদ্ধে একটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুুলিশ। 

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, সাইফুল নামে এক বাহরাইন প্রবাসীকে কৌশলে সীতাকুন্ড থেকে আগ্রাবাদ ডেকে এনে জিম্মি করে পরে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ৯৯৯-এ খবর পেয়ে দেড়ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে ওই প্রবাসীকে উদ্ধার করা হয়।
সাইফুলের সাথে ফেসবুকে সম্পর্ক স্থাপন করেন সাইফুল করিম নামে এক অপহরণকারী। তাকে প্রথমে কৌশলে আগ্রাবাদ ডেকে আনে। এরপর অপহরণ করে তাকে একটি নির্মাণাধীন ভবনে বেধে রাখে। এসময় তাকে মারধর করে। মারধরে প্রবাসী সাইফুল গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য একটি হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী-জিম্মি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ