Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বগুড়ার দধি ও ক্ষীরের নামে প্রতারণা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৭:২০ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বগুড়ার দধি ও ক্ষীরের নামে প্রতারণা চালিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র। প্রতি বছর শীত মৌসুম শুরু হলেই প্রতারক চক্র গুলো সক্রিয় হয়ে উঠে। তারা বগুড়া-শেরপুরের নামে নিন্মমানের দধি ও ক্ষীর ভ্যানে করে উপজেলার বিভিন্ন স্থানে চড়া দামে বিক্রি করে। এসব নিম্নমানের দধি ও ক্ষীর খেয়ে পেটের পীড়ায় ভোগার অভিযোগ করেছেন ভোক্তারা।

উপজেলার উত্তর মিরুখালী গ্রামের মৃত মোঃ মকবুলের ছেলে সউদী প্রবাসী মোঃ নিজাম উদ্দিন জানান, ভ্যান থেকে ৫০০ টাকার বগুড়ার দধি কিনে নিয়ে খেয়ে ঘরের সকলে পেটের পীড়া দেখা দেয়।

সম্প্রতি মিরুখালী বাজারে ভ্যানে করে দধি বিক্রি করার সময় কথা হয় বিক্রেতা রনি ও ক্যাবলার সাথে। তাদের বাড়ি যশোর বলে জানায়। তারা ৭/৮ জন বিক্রয়কারী যশোর থেকে দধির ডিলার আঃ রহিমের সাথে পিকআপে দধি ও ক্ষীর নিয়ে মঠবাড়িয়া আসে। তারা কয়েকটি দলে বিভক্ত হয়ে ভ্যানে দধি ও ক্ষীর নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে।
মুঠো ফোনে ডিলার আঃ রহিমের সাথে যোগাযোগ করলে তিনি দধি ও ক্ষীর বগুড়ার বলে দাবী করেন। তিনি সরাসরি বগুড়া ও শেরপুর থেকে দধি ও ক্ষীর আনেন বলে জানান। তাদের পন্য নিম্নমানের নয় বলে তিনি জানান।

এব্যাপারে উপজেলা সেনিটারী ও নিরাপদ খাদ্য পরিদর্শক শেখ এহসান কবিরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ভ্যানে বগুড়ার নামে বিক্রয় করা দধির মানের নিয়ে সন্দেহ প্রকাশ করেন। এসব ভ্যান সামনে পড়লে তিনি মানের বিষয় খোঁজ নিবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ