Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ক্ষমতাসীন দল আচরণবিধি লঙ্ঘন করছে’

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

চলতি পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল প্রতিনিয়ত আচরণবিধি লঙ্ঘন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি জানান, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বিতীয় দফা পৌরসভার নির্বাচনে ক্ষমতাসীন দল প্রতিনিয়ত আচরণবিধি লঙ্ঘন করছে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। এবারের পৌরসভা নির্বাচনেও সরকার দলীয় নেতাকর্মীরা বিএনপির প্রার্থী ও নেতাকর্মীদের প্রচার কাজে বাধা প্রদান, হামলা, হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন পৌরসভার নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণ করে তিনি বলেন, কেন্দুয়ায় মনোনয়নপত্র জমা দেয়ার সময় প্রার্থীর ওপর হামলা হয়েছে। মুক্তাগাছায় প্রচারণার সময় হামলায় তিনজন আহত হয়েছেন। কুলিয়ারচরে বিএনপি নেতাকর্মীদের এলাকা ছেড়ে যেতে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হচ্ছে। এসব ব্যাপারে প্রশাসনের কাছে প্রতিকার চেয়েও কোনো ফল পাওয়া যাচ্ছে না।

গতকাল ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে সাক্ষাত করে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বিতীয় দফা পৌরসভার নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার দাবি জানিয়ে নির্বাচনে সকল প্রার্থী ও দলকে সমান সুযোগ প্রদান, ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদান নিশ্চিতকরণ, বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্রে দায়িত্ব পালন করার সুযোগ দেয়াসহ নির্বাচনী প্রচারকাজে বাধা প্রদান ও হামলাকারী আওয়ামী লীগের নেতাকর্মীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক বিচার এবং কঠোরভাবে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, মহানগর আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, অ্যাড. এমএ হান্নান খান, একেএম মাহবুবুল আলম, শামীম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষমতাসীন-দল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ