Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ সময়ে জমে উঠেছে ধনবাড়ী পৌরসভা নির্বাচন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ২:৪৭ পিএম

আসন্ন পৌরসভা নির্বাচন। সারাদেশের ন্যায় দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে টাঙ্গাইলের ধনবাড়ীতে এবারই প্রথম ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে। ইতোমধ্যে জমে উঠেছে পৌরসভা নির্বাচনী প্রচার প্রচারনা। সকাল থেকেই প্রার্থীরা তাদের দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর ভোটাররা বলছেন, যারা উন্নয়ন করবে তাদেরকেই ভোট দিবেন। এদিকে নির্বাচন কমিশন বলছে, সুষ্ঠুভাবে ইভিএমে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

জানা যায়, দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে টাঙ্গাইলের ধনবাড়ীত পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ধনবাড়ী পৌরসভায় মোট ভোটার হচ্ছে ৩০ হাজার তিনজন। এদের মধ্যে পুরুষ ১৪ হাজার চারশত ৬৩ জন আর মহিলা রয়েছে ১৫ হাজার পাঁচশত ৪০ জন। মোট কেন্দ্র রয়েছে ১৫টি। নির্বাচনে চারজন মেয়র প্রার্থী, ৯টি ওয়ার্ডে ২৯ জন কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। টাঙ্গাইল জেলায় এবার এই প্রথম ধনবাড়ী পৌরসভা নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে বা ইভিএমে। তাই সবারই আগ্রহ ভোটের দিকে।

সরেজমিন ঘুরে দেখা যায়, ইতোমধ্যে জমে উঠেছে পৌরসভা নির্বাচনী প্রচার প্রচারনা। সকাল থেকেই প্রার্থীরা তাদের দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর ভোটাররা বলছেন, যারা যোগ্য ও পৌরসভার রাস্তা-ঘাটসহ বিভিন্ন উন্নয়ন করবে তাদেরকেই ভোট দিবেন।
পৌরসভার ভোটাররা বলেন, আমরা চাই সুষ্ঠ একটি নির্বাচন। যেখানে আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবো। তবে এই প্রথম ইভিএমে ভোট দিতে পারবো এ জন্য অনেক ভালো লাগছে। তারপরও যে প্রার্থী সৎ ও ভালো মানুষ আমরা যাকে যোগ্য মনে করবো, যে আমাদের এলাকার উন্নয়ন করবে তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করবো। তবে সরকারের কাছে একটাই দাবি নির্বাচন যেন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ধনবাড়ী পৌরসভার ভোটাররা অবশ্যই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। আমি ধনবাড়ী পৌরসভার অনেক উন্নয়ন কর্মকান্ডে নিজেকে তুলে ধরেছি। তাই আমি এবারের নির্বাচনেও বিপুল ভোটে জয়লাভ করবো।
বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এস এম এ ছোবহান বলেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে এবং ইভিএমে সুষ্টু ভোট হলে আমি অবশ্যই বিজয়ী হবো। আমরা চাই সুষ্ঠ একটি নির্বাচন। যে নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আর ভোটাররা আমাকেই ভোট দিবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে টাঙ্গাইলের ধনবাড়ীতে আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই প্রথম ধনবাড়ী উপজেলার ভোটাররা ইভিএমে ভোট দিতে পারবেন। ইতোমধ্যেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করি সুষ্ঠ এবং সুন্দরভাবে নির্বাচন শেষ করতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ