Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে প্রাণহানি ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে সাতক্ষীরায় ২, টাঙ্গাইল, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা, ভোলা, পটুয়াখালী ও নারায়ণগঞ্জে একজন করে। আহত হয়েছে ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
সাতক্ষীরা : সাতক্ষীরায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খালে পড়ে দুইজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের শাকদহা ব্রীজের কাছে এই দুর্ঘটনা ঘটে। নিহত একজনের নাম রামপদ মন্ডল (৪৫)। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আড়পাঙ্গাশিয়া গ্রামের মৃত মাদার মন্ডলের ছেলে। তবে, নিহত অপর যুবকের পরিচয় এখনো জানা যায়নি।
পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ বলেন, নিহতদের লাশ হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সখিপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখিপুরে অটোচাপায় ৪ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে স্বজনদের মাঝে চলছে শোকের মাতম। এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। গত শনিবার সন্ধ্যায় উপজেলার কাকড়াজান ইউনিয়নের হেংগার চালা গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় স্থানীয় কয়েকজন ঘাতক অটোচালক বাবুল চন্দ্রকে পালিয়ে যেতে সহায়তা করে বলেও অভিযোগ রয়েছে। অটোচালক বাবুল চন্দ্র ওই ইউনিয়নের চকচকিয়া শ্রীপুর এলাকার মৃত লাল মোহনের ছেলে। সখিপুর থানার ওসি একে সাইদুল হক ভ‚ঁইয়া বলেন, অটোচাপায় শিশু নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ যাওয়ার আগেই অটোচালক পালিয়ে যায়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
মৌলভীবাজার : জুড়ী উপজেলায় টাটা পিকআপের সাথে মোটরসাইকেলে মুখোমুখি সংঘর্ষে হোসাইন আহমদ (২১) নামের একজন নিহত হয়েছেন। গতকাল বেলা ১২ টার দিকে লাঠিটিলা রোডের জুড়ী কলেজের সামনে এ ঘটনাটি ঘটে।

ঘটনার পর স্থানীয়রা জুড়ী ৫০ শয্যা হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত হোসাইন আহমদ উপজেলার হাসনাবাদ এলাকার মৃত চেরাগ আলীর ছেলে।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় সড়ক দুর্ঘটনায় নজির আহাম্মদ (৭০) নামের একজন নিহত ও ৫জন আহত হয়েছে। গত শনিবার রাত পৌনে ৯টার দিকে চুয়াডাঙ্গা-দর্শনা সড়কের দর্শনা মা ও শিশু জেনারেল হাসপাতালের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত নজির আহাম্মদ দর্শনা পৌর এলাকার পরানপুরের মরহুম মোবারক মন্ডলের জ্যেষ্ঠ ছেলে ও দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক ভোরের কাগজের দামুড়হুদা উপজেলা প্রতিনিধি আওয়াল হোসেনের বড় ভাই।

এদিকে সাংবাদিক আওয়ালের বড় ভায়ের মৃত্যুতে দর্শনায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত নজির আহাম্মদ দর্শনা কেরু এ্যান্ড কোম্পানীর অবসরপ্রাপ্ত চালক ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ দর্শনা থানায় ছিল।
ভোলা : ভোলার লালমোহনের পশ্চিম চর উমেদ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আশ্রাফুল আলম টুলু (৫০) মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল দুপুর পৌনে ১ টায় চরফ্যাশন পৌর শহরের বি আর ডি বি মোড়ে কাভার্ড ভ্যানের সাথে মোটরসাইকেল সংঘর্ষে নিহত হয়। এসময় চরউমেদ ৬ নং ওয়ার্ডের প্রবীর চন্দ্রদের ছেলে জয় চন্দ্র দে (১৮) মারাত্মক আহত হয়। স্থানীয়রা আহত জয় কে উদ্বার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাউফল (পটুয়াখালী ) : বাউফলের বিলবিলাস গ্রামে মোটর সাইকেলের ধাক্কায় মিনারা বেগম (৩৫) নামের এক গৃহবধূ মারা গেছে। তার স্বামীর নাম বজলুর রহমান কবিরাজ।
বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় সুমিত কুমার কর হৃদয় (২৪) নামের এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছে। গত শনিবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-আড়াইহাজার সড়কের উপজেলার ফকির বাড়ি নামক স্থানে এই ঘটনা ঘটে। নিহত হৃদয় উপজেলার পাচঁগাও দেওয়ানপাড়া গ্রামের শেখর রঞ্জন করের ছেলে এবং নরসিংদী জেলা পুলিশে কর্মরত ছিলেন।

নিহত হৃদয়ের এক ভাই ও এক বোন ছিল। গত ৩ বছর আগে সে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তার মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ