Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় ইটভাটায় অভিযান

২০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে ভাটা পরিচালনার দায়ে দুটি ইটভাটায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুইটি ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। গতকাল দিনভর আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এসময় রাজু ব্রিকসকে ২০ লাখ টাকা জরিমানাসহ ভাটার কিছু অংশ ভেঙে দেয়া হয়। তার পাশেই এবি ব্রিকসের মালিক বা ভাটায় কাউকে পাওয়া যায়নি বলে জরিমানা না করে ভাটাটি সম্পূর্ণ ভেঙে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আশুলিয়ার দুটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব জানান, সারা দিনে দুটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। রাজু ব্রিকসের মালিক ভুয়া কাগজ পত্র দেখিয়ে ঝামেলার সৃষ্টি করাতে এখানেই সময় পার হয়ে যায়। ওই এলাকায় আরো কয়েকটি ইটভাটা রয়েছে। সেগুলোতে পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলেও জানান তিনি। অভিযানে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটায়-অভিযান

১১ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ