Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফমেকের দরপত্র আহবানে অনিয়মের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন সামগ্রীর দরপত্র আহবানে অভিযোগ তুলে ধরে দাখিল করেছেন লাকী মেডিসিন সাপ্লাই এর মালিক আব্দুর রশিদ। তিনি গতকাল ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দফতরে এ অভিযোগ দাখিল করেন। 

তিনি অভিযোগে উল্লেখ করেন, আমি ২০০১ সাল থেকে বিভিন্ন সরকারি হাসপাতালে এম.এস. আর সামগ্রী সরবরাহ করে আসছি। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল স্মারক নং Director/FMCH/Tender/MSR/2020-2021/1784 অনুযায়ী এম.এস.আর সংগ্রহের নিমিত্তে টেন্ডার আহবান করেন। দরপত্রের শর্তাবলীতে পিপিয়ার ২০০৬ ও ২০০৮ এর সাথে সাংঘর্ষিক হয়েছে। STD এর Section 2 Tender Data Sheet C. Qualification Criteria এর ১৪.১(ন) তে একক কার্যাদেশে যে অভিজ্ঞতার কথা বলা হয়েছে সাংঘর্ষিক। পিপিআরে বলা হয়েছে, বহু সংখ্যক প্রতিষ্ঠান যাতে অংশ গ্রহণ করতে পারে সেদিকে খেয়াল রাখার জন্য কিন্তু অভিজ্ঞতার শর্তাবলী দেখে প্রতিয়মান হয়, কোন একটি প্রতিষ্ঠানকে কাজ দেয়ার জন্য এই শর্তাবলী আরোপ করা হয়েছে। তিনি আরো জানান, পিপিআর মেনে শর্ত শিথিল করে দরপত্র দাখিলের তারিখ পেছানোর জন্য বিশেষভাবে আবেদন করেন।
এ ধরনের টেন্ডারের বিষয়ে একাধিক ঠিকাদার জানান, দীর্ঘ বছর ধরে এ ধরনের দুর্নীতি করে আসছেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কতিপয় কর্মকর্তা কর্মচারীরা যা বিগত টেন্ডারের পর্দা কেলেঙ্কারিতে দৃশ্যমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফমেক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ