Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে পাচারের সময় : সাতক্ষীরার সীমান্তে দুই তরুণী উদ্ধার

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার কলারোয়া সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় দুই তরুণীকে উদ্ধার করেছে বিজিবি। গতকাল বুধবার দুপুরে উপজেলার উত্তর ভাদিয়ালী সীমান্ত থেকে তাদের উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত তরুণীরা হলেনÑ বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কালিপুর গ্রামের আব্দুল লতিফ তালুকদারের মেয়ে পারভীন আক্তার (২০) ও খুলনা জেলার কয়রা উপজেলার বালিডাঙ্গা গ্রামের আজিজুল ইসলামের স্ত্রী রোজিনা খাতুন (২৪)।
কলারোয়ার মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার রফিকুল ইসলাম জানান, টহলরত অবস্থায় এক যুবকের সাথে দুই তরুণীকে সীমান্তের জিরো পয়েন্টের আশপাশে সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখে তাদের সন্দেহ হয়। তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারী পালিয়ে যায়। পরে তরুণীদের আটক করে কলারোয়া থানায় সোপর্দ করা হয়।
পাচারের শিকার তরুণীরা সাংবাদিকদের জানান, গত তিন- চার মাস আগে মোবাইলের মাধ্যমে যাশোরের যুবক জাহাঙ্গীর হোসেনের সাথে তাদের পরিচয় হয়। বেশি বেতনে ভালো কাজ দেয়ার নাম করে পাচারকারী জাহাঙ্গীর তাদের মঙ্গলবার রাতে যশোর সীমান্তের এক ব্যক্তির বাড়িতে রাখে। বুধবার তাদের অন্য দালালের (পাচারকারী) হাতে তুলে দেয়ার জন্য কলারোয়া সীমান্তে অপেক্ষায় রাখে।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমদাদুল হক শেখ জানান, মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার রফিকুল ইসলাম বাদি হয়ে পাসপোর্ট আইনে মামলা দায়ের করেছেন। তরুণীদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে পাচারের সময় : সাতক্ষীরার সীমান্তে দুই তরুণী উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ