Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৮ পেলো এনার্জিপ্যাক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৬:০১ পিএম

শিল্প উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৮’ অর্জন করেছে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড। সম্প্রতি, রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠানটির পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বুধবার (৩০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক চৌধুরী শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এর কাছ থেকে পুরস্কারটি গ্রহণ করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম।

বাংলাদেশের প্রকৌশল শিল্পে ১৯৮২ সাল থেকে অগ্রণী ভূমিকা পালন করে আসছে এনার্জিপ্যাক। এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড আইএসও ৯০০১:২০১৫ এবং ১৪০০১:২০১৫ সার্টিফায়েড এবং এর পণ্য উৎপাদনের প্রতিটি ধাপে গুণগতমান নিশ্চিত করে আসছে। বাংলাদেশের একমাত্র হাই ভোল্টেজ পাওয়ার টেস্টিং ল্যাবরেটরি শুধুমাত্র এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের রয়েছে, যা আইএসও ১৭০২৫ সার্টিফায়েড।

জাতীয় সমৃদ্ধি ও শিল্প উন্নয়নে বিশেষ অবদানের জন্য এনার্জিপ্যাক ইতিমধ্যে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ক্যটাগরিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছ থেকে জাতীয় রপ্তানি ট্রফি (গোল্ড) অর্জন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনার্জিপ্যাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ