Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাইফ স্পোর্টিং ক্লাব গ্রুপ চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৫ পিএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের চার দলের ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে জায়গা পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। অন্যদিকে প্রথম ম্যাচে সাইফের বিপক্ষে হারলেও টানা দুই ম্যাচ জিতে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে গেল উত্তর বারিধারা ক্লাব। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিলো আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব।

মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ১-০ গোলে আরামবাগকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন বদলী ফরোয়ার্ড আরিফুর রহমান। এটা নিয়ে সাইফ টানা তিন ম্যাচ জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

এবারের মৌসুমে ভালো খেলার প্রত্যয়ে ভারত থেকে কোচ সুব্রত ব্যানার্জীকে এনেছে আরামবাগ ক্রীড়া সংঘ। কিন্তু মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের গ্রুপ পর্বই টপকাতে পারেনি তারা। তিন ম্যাচের একটিতে জিতে আসর থেকে বিদায় নিলো মতিঝিলের দলটি। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্সকে ২-০ গোলে হারালেও টানা দু’ম্যাচে হেরেছে আরামবাগ। দ্বিতীয় ম্যাচে উত্তর বারিধারার কাছে ৩-২ এবং শেষ ম্যাচে সাইফের বিপক্ষে ১-০ গোলের হার তাদের ছিটকে দিলো ফেডকাপের গ্রুপ পর্ব থেকেই।

মঙ্গলবার আরামবাগের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই একক আধিপত্য বিস্তার করে খেলে সাইফ স্পোর্টিং। তবে তারা আক্রমণের পর আক্রমণ চালালেও আরামবাগের রক্ষণবুহ্য ভেদ করতে পারছিল না কিছুতেই। তবে দ্বিতীয়ার্ধে গোলখরা কাটান সাইফের বদলী ফরোয়ার্ড আরিফুর রহমান। ম্যাচের ৫৭ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে অসাধারণ গোল করে দলকে জয়ের পথে হাঁটান তিনি (১-০)। শেষ পর্যন্ত আরিফুর রহমানের গোলই ব্যবধান গড়ে দেয়। জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব। আর জিতে আসর শুরু করলেও টানা দুই হারে ফেডারেশন মিশন শেষ করে আরামবাগ।

এর আগে মঙ্গলবার বিকালে একই ভেন্যুতে অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে উত্তর বারিধারা ক্লাব ৩-০ গোলে ব্রাদার্সকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের মিডফিল্ডার আইজেনি কচনেভ, অধিনায়ক সুমন রেজা ও মিসরের ডিফেন্ডার সৈয়দ মোহাম্মদ আবদেল রহিম একটি করে গোল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ