Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘হ্যাপি ভাগ যায়েগি’ চলনসই অবস্থানে

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডে চারটি ফিল্ম মুক্তি পেয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হল ‘হ্যাপি ভাগ যায়েগি’। অক্ষয় কুমার অভিনীত ‘রুস্তম’ চলচ্চিত্রটির জোয়ার এখনও থামেনি। তবে এর মধ্যেই চলচ্চিত্রটি গড় সাফল্য অর্জন করেছে। আগের সপ্তাহে মুক্তি পেয়ে রুস্তম এরই মধ্যে শতকোটি রুপি ক্লাবের সদস্য হয়েছে। অতিপ্রচারিত ‘মহেঞ্জো দারো’ চলচ্চিত্রটির সঙ্গে প্রতিযোগিতা করে টিকে আছে। চলতি সপ্তাহের অন্য দুই ফিল্ম ‘লুচ্চে লাফাঙ্গে’, আনইন্ডিয়ান’ এবং ‘মীরাদা’ সামান্যই দর্শক আকর্ষণ করতে পেরেছে।
‘হ্যাপি ভাগ যায়েগি’ ডায়ানা পেন্তির প্রত্যাবর্তন চলচ্চিত্র। এবং এর কাহিনী তার রূপায়িত চরিত্রকে কেন্দ্র করে। মুদাসসার আজিজ পরিচালিত চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন অভয় দেওল, মোমাল শেখ, আলি ফজল, জিমি শেরগিল, পীযুষ মিশ্র এবং কানওয়ালজিত সিং। শুক্রবার সূচনা দিনে চলচ্চিত্রটির আয় ছিল মাত্র ২.৩২ কোটি রুপি। তবে ক্রমে চলচ্চিত্রটির আয় বেড়েছে। শনিবার আয় ছিল ৩.৮১ কোটি রুপি। সাধারণত শনিবার আয় পড়ে যায় কিন্তু এই ক্ষেত্রে বেড়েছে। তাতে বোঝা যায় প্রথম দিনের দর্শকেদর প্রচার ফিল্মটির জন্য সুফল বয়ে এনেছে। রবিবারের ৪.৫৮ কোটি রুপি আয়ে ফিল্মটির সপ্তাহান্তে আয় হয়েছে ১০.৭১ কোটি রুপি। সোমবার ফিল্মটির আয় ১.৬২ কোটি রুপি।
‘লুচ্চে লাফাঙ্গে’, ‘আনইন্ডিয়ান’ এবং ‘মীরাদা’ ফিল্ম তিনটি তেমন আয় করতে পারেনি। এরমধ্যে ‘আনইন্ডিয়ান’ ছাড়া অন্য দুটি সম্পর্কে জানাই যায়নি। এগুলোর প্রচার ছিল অপ্রতুল এবং সংবাদেও আসেনি। ‘আনইন্ডিয়ান’ ফিল্মটি আলোচনায় এসেছে ক্রিকেটার ব্রেট লি’র অভিনেতা হিসেবে অংশগ্রহণের জন্য।
‘হ্যাপি ভাগ যায়েগি’ এবং অন্য তিনটি নতুন ফিল্মের বিপর্যয়ের অন্যতম কারণ যে ‘রুস্তম’ তা বলার অপেক্ষা রাখে না। ফিল্মটির কাহিনী এবং অক্ষয়ের তারকা উপস্থিতি দ্বিতীয় সোমবার পর্যন্ত ১১০.৭৭ কোটি রুপি এনে দিয়েছে। বহুল আলোচিত ‘মহেঞ্জো দারো’ ফিল্মটির আয়ও প্রভাবিত করেছে ‘রুস্তম’। দ্বিতীয় সপ্তাহান্তে ‘মহেঞ্জো দারো’ ভারতে আয় করেছে ৫৫.৬১ কোটি রুপি; বিশ্বব্যাপী আয় শতকোটি রুপির কিছু বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘হ্যাপি ভাগ যায়েগি’ চলনসই অবস্থানে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ