Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাতিলের আবেদন জানাবে দুদক

পাপুলের স্ত্রী-মেয়ের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

মানব ও অর্থ পাচার মামলায় কুয়েতের কারাগারে থাকা কাজী শহিদ ইসলাম পাপুল এমপি’র স্ত্রী-কন্যার জামিন বাতিল চেয়ে আপিল করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার এ কথা জানান সংস্থার কৌঁসুলি খুরশীদ আলম খান। পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম এমপি এবং কন্যা ওয়াফা ইসলামকে গত ২৭ ডিসেম্বর জামিন দেন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত। তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং অর্থ পাচারের মামলা করেছে দুদক। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল প্রসঙ্গে খুরশীদ আলম খান বলেন,আমরা অবশ্যই জামিন বাতিলে হাইকোর্টে আপিল করবো। তবে সেটা বিচারিক আদালতে তাদেরকে দেয়া জামিনের কাগজপত্র হাতে পাওয়ার পর।
এর আগে গত ২২ ডিসেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চ ২৮ ডিসেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। এর আগে ২৬ নভেম্বর অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় তারা হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। গত ১০ ডিসেম্বর অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় তাদের ১০ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। ওই আদেশের পর তারা নিম্ন আদালতে গেলে সেটি আদালতের ছুটি চলাকালে হবে নাকি পরে হবে তা নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। পরবর্তীতে তারিখ পিছিয়ে ২৮ ডিসেম্বরের মধ্যে তাদের আত্মসমর্পণের আদেশ দেন হাইকোর্ট। সে অনুযায়ী তারা ২৭ ডিসেম্বর আত্মসমর্পণ করলে মহানগর দায়রা জজ আদালত জামিন মঞ্জুর করেন।
প্রসঙ্গত: গত ১১ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো.সালাহউদ্দিন বাদী হয়ে ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১৪৮ কোটি টাকা পাচারের অভিযোগে পাপুল, তার স্ত্রী সেলিনা এবং মেয়ে ওয়াফাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার অন্য আসামি হলেন, সেলিনার বোন জেসমিন প্রধান।
অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হন সংসদ এমপি শহিদুল ইসলাম পাপুল। বর্তমানে তিনি কুয়েতের কারাগারে রয়েছে। গত ২৬ ফেব্রুয়ারি পাপুলের বিরুদ্ধে মানবপাচারসহ জ্ঞাত আয় বহির্ভূত উপায়ে শত শত কোটি টাকা অর্জন করে হুন্ডির মাধ্যমে বিদেশে পাচারের অভিযোগে অনুসন্ধান শুরু করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ