Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে জাল টাকায় মোবাইল কিনে ধরা ২ যুবক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

নগরীতে সোয়া তিন লাখ টাকার জাল নোটসহ জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রোববার রাতে নগরীর বন্দর থানা এলাকা থেকে এ দুজনকে গ্রেফতার করে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। তারা হলেন-মহিউদ্দিন আল আজাদ ওরফে মহিন খান (২৬) ও মো. মারুফ মোল্লা (২৮)। 

পুলিশ জানায়, আমেরিকা থেকে আসা এক ব্যক্তি তার ব্যবহৃত ‘স্যামসাং গ্যালাক্সি নোট-২০ আলট্রা’ মোবাইল সেট বিক্রির জন্য ফেইসবুকে বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপন দেখে ফাহিম খান নামের একটি ফেইসবুক আইডি থেকে তার সঙ্গে যোগাযোগ করে ৭৮ হাজার টাকায় সেটটি কিনে নেওয়া হয়। পরে বিক্রেতা বুঝতে পারেন তাকে দেওয়া টাকার পুরোটাই জাল নোট। এ ঘটনায় প্রতারিত ব্যক্তি কাউন্টার টেরোরিজম ইউনিটে অভিযোগ দেন।

অন্য এক যুবক ‘ওয়ান প্লাস-৮ প্রো’ সেট বিক্রির বিজ্ঞাপন দিয়ে মোবাইল বিক্রি করে একইভাবে প্রতারিত হন। তিনিও পুলিশের কাছে অভিযোগ করেন। এ দুটি অভিযোগের তদন্ত করতে গিয়ে পুলিশ এ চক্রের সন্ধান পায়। জিজ্ঞাসাবাদে ফাহিম খান পরিচয়ে মহিন খান এ প্রতারণার কথা স্বীকার করেন। তার বাসায় অভিযান চালিয়ে ওই দুটি মোবাইল সেট ছাড়াও একটি ‘স্যামসাং নোট-১০ প্লাস, একটি উইন স্টার মোবাইল ও একটি ল্যাপটপ এবং ৩৪ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

পরে তার কাছ থেকে পাওয়া তথ্য মতে, তিন লাখ টাকার জাল নোটসহ মারুফকে গ্রেফতার করা হয়। মারুফ বাগেরহাট থেকে প্রতি লাখ জাল টাকা সাত থেকে আট হাজার টাকায় সংগ্রহ করেন। আর মহিউদ্দিনের কাছে ১২ হাজার টাকায় বিক্রি করেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ