Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশিদের সন্তুষ্ট করছে সরকার

কেন্দ্রীয় কার্যালয়ে গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে বিদেশিদের সন্তুষ্ট করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আজকে বাংলাদেশের দিকে তাকালে দেখা যায়, বর্তমান সরকার জাতীয় স্বার্থ বিসর্জন দিচ্ছে ক্ষমতায় টিকে থাকার জন্য, চিরস্থায়ী ক্ষমতায় থাকার জন্য। বাইরের শক্তিকে সন্তুষ্ট করে, জনগণকে বঞ্চিত করে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় অনেকটা জবরদখলের মতো আছে এবং এটাকে দীর্ঘমেয়াদী করার জন্যই আরও বিদেশি স্বার্থে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে। এটা স্বাধীনতা নয়। বিএনপি জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে কারও সাথে বন্ধুত্ব করে না।

গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখে সরকার দেশের গণতন্ত্রকে বন্দি করে রেখেছে মন্তব্য করে গয়েশ্বর বলেন, বিএনপিকে ছেড়ে জনগণ কখনও ছেড়ে যায়নি, যাবেও না। কারণ জনগণ মনে করে বিএনপি একমাত্র দল যেটা দেশের কথা বলে, একটি মাত্র দল যেটা গণতন্ত্রের কথা বলে, একটি মাত্র দল যারা লুটপাট করে অর্থ সম্পদ বিদেশে পাচার করে না।
এর আগে সকাল ১১টায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাসাস সভাপতি মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক হেলাল খানের নেতৃত্বে নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করেন।

নয়াপল্টনে আলোকচিত্র প্রদর্শনীতে জাসাস সভাপতি মামুন আহমেদ, সাধারণ সম্পাদক হেলাল খান ছাড়াও কেন্দ্রীয় নেতা বাবুল আহমেদ, আহসান উল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিন ইসলাম শায়লা, লিয়াকত আলী, আরিফুর রহমান মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, রফিকুল ইসলাম, জাকির হোসেন রোকন, আমিনুল হক, রফিকুল ইসলাম স্বপন, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ