Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পেন্সের ওপর ভরসা নেই ট্রাম্পের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৯:৩৭ পিএম

পেন্সের ওপর কিছুতেই ভরসা রাখতে পারছেন না ট্রাম্প। মার্কিন নির্বাচনের ইলেকটোরাল কলেজকে অনুমোদন দেয়ার ক্ষেত্রে সমর্থন দেয়া বন্ধ করার আহ্বান জানিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ভাইস প্রেসিডেন্ট মাইক প্রেন্সকে উদ্দেশ্য করে একটি টুইট করেন। এর কয়েক ঘন্টা পরেই তিনি পেন্সের সাথে ওভাল অফিসে দীর্ঘ সময় বৈঠক করেন। সম্প্রতি ট্রাম্পের জয়ের জন্য যথেষ্ট চেষ্টা করেননি বলে পেন্সকে দায়ি করছেন তিনি। -সিএনএন

তবে টুইটাটের সাথে আলোচনার বিষয়ের কোন মিল নেই বলে একজনকে উদ্ধৃত করে খবর প্রকাশ করেছে সিএনএন। এ সাক্ষাতের পরেই দুজন বড় দিনের ছুটিতে গেছেন। তবে ইলেকটোরাল কলেজের চূড়ান্ত ফলাফল নিষ্পত্তির জন্য সবাই তাকিয়ে আছেন। ৬ জানুয়ারি কংগ্রেসে রিপাবলিকান আইনপ্রণেতারা ইলেক্টোরাল ভোটের গ্রহণযোগ্যতা নিয়ে আপত্তি উপস্থাপন করার আহ্বান জানিয়ে ট্রাম্প এমন টুইট করেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বুধবার সন্ধ্যায় ছুটিতে ফ্লোরিডায় যাবার আগে ট্রাম্পের এমন আহ্বানকে অনেকে অসম্ভব কল্পনা বলে মনে করছেন। সিনেট প্রধান হিসেবে পেন্স ৬ তারিখের আনুষ্ঠানিকতার মূলকেন্দ্রবিন্দুতে থাকবেন। ট্রাম্পের জয়ের জন্য পেন্স যথেষ্ট চেষ্টা করেননি বলেও সম্প্রতি কাছের কয়েকজনের সাথে অভিযোগ জানিয়েছেন ট্রাম্প। ফলে আগামী ৬ জানুয়ারি পেন্স কী ভূমিকা রাখেন সেদিকে তাকিয়ে আছেন অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ