Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উন্নয়ন ও ধর্মসেবার বাস্তবিক স্বপ্ন দেখালেন স্যার এনাম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৭:২৩ পিএম | আপডেট : ৭:৩৮ পিএম, ২৪ ডিসেম্বর, ২০২০

সিলেটের শিল্পনগরী ফেঞ্চুগঞ্জ থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো স্যার এনাম উল ইসলাম ইসলামিক ইনিষ্টিটিউট ও রিসার্চ সেন্টারের কার্যক্রম। এ উপলক্ষে এক বর্ণাঢ্য আয়োজন করে সংগঠনটি। ঝাঁকজমকপূর্ণ পরিবেশে সংগঠনের উপস্থিত কর্তাবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন সংগঠনের চেয়ারম্যান স্যার এনাম উল ইসলাম। এরপর সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী আব্দুল জলিল গ্রাউন্ড মসজিদের খতিব কামাল উদ্দিন জাফরী। এরপর শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ডা: জাকির আহমদ। এরপর সংগঠনের উদ্দেশ্য নীতি সহ কর্ম তৎপরতার ব্যাপ্তী নিয়ে জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করেন সংগঠনের স্বপ্নদ্বষ্টা স্যার এনাম উল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, এ সংগঠনটি আন্তর্জাতিক মানের করতে বদ্ধ পরিকর তিনি। সে পর্যায়ে নিয়েও যাবেন সংগঠনটিকে। কাজ করা হবে ধর্মচর্চার নামে মানব সেবার। বর্তমান সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরামর্শে স্থানীয় উন্নয়নে সুদূর যুক্তরাজ্য থেকে নিজ ভূমিতে এসেছেন তিনি। হাতে নিয়েছেন বহুমূখী উন্নয়ন প্রকল্প। ১১শত কোটি টাকা ব্যয়ে এ উন্নয়নযজ্ঞ শুরুও করেছেন তিনি। সরকারের সব পর্যায়ের সহযোগীত্ওা পাচ্ছেন। গৃহিত চলমান এ প্রকল্পে রয়েছে ৩তলা বিশিষ্ট সেন্ট্রাল এসি সমৃদ্ধ হাজী আব্দুল জলিল গ্রাউন্ড মসজিদ, স্যার এনামুল ইসলাম ইসলামিক রিসার্চ সেন্টার, ২৫০ শয্যা বিশিষ্ট স্যার এনামুল ইসলাম ফাউন্ডেশন হাসপাতাল (হেলিপ্যাডসহ), দশ তলা বিশিষ্ট বহুতল মার্কেট, দশতলা বিশিষ্ট শিক্ষা ভবন, বহুতল বিশিষ্ট আবাসিক এলাকা হাজী আব্দুল মছব্বির পল্লী। এ স্থাপনার কার্যক্রমে উপকৃত হবে স্থানীয় সাধারন মানুষ। এছাড়া ফেঞ্চুগঞ্জ কলেজের পাশে প্রস্তাবিত ফাইবার অপটিকেল ফ্যাক্টরি প্রতিষ্ঠার কাজও অগ্রসরমান। তিনি বলেন, স্যার এনাম উল ইসলাম ইসলামিক ইনষ্টিটিউট রিসার্চ সেন্টার গবেষণা সহ ধর্ম বর্ণ নিবির্শেষে মানুষের পাশে দাঁড়াবে। বাস্তবিকভাবে সহযোগীতার হাত বাড়িয়ে দিবে। সেজন্য গঠন করা হয়েছে পরিচালক পরিষদ নিয়ে শক্তিশালী কমিটি।

তিনি বলেন, যথাযথ সিদ্ধান্ত গ্রহন করবে এই পরিচালনা কমিটি। আর্থিক সহযোগীতা প্রদান করবে স্যার এনাম উল ইসলাম ইসলামিক ইনষ্টিটিউট ও রিসার্চ সেন্টার। পরবর্তীতে উপস্থিত ডাইরেক্টরদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন সংগঠনের চেয়ারম্যান স্যার এনাম উল ইসলাম। পরে দুপুরের আপ্যায়ন করা হয় উপস্থিত সকল অতিথীকে। উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন, সংগঠনের কো-চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান মইন উদ্দিন ছটন, পল্লী বিদ্যুত সমিতির জিএম-১ প্রকৌশলী এস এম হাসনাত হাসান, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, শামসুল ইসলাম, ড্ইারেক্টর ্ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আ্ওয়ামীলীগ সাধারন সম্পাদক আব্দুল বাছিত টুটুল, ডাইরেক্টর অপারেশন জুবেদ আহমদ চৌধুরী শিপু, ডাইরেক্টর ও স্থানীয় কাছিম আলী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদুজ্জামান, ডাইরেক্টর আব্দুল্লাহ ভাসন, আফসারুল আরেফিন, ডাইরেক্টর ও ১ নং ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান মো: বদরুদোজ্জা, ডাইক্টের নজরুল ইসলাম মিফতার, ডাইরেক্টর প্রচার দেলোয়ার হোসেন পাপ্পু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যার এনাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ