Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসরাইলের সংসদ ভেঙে দেয়ায় চ্যালেঞ্জ ও সঙ্কটের মুখে নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:৩৫ পিএম

ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের সংসদ নেসেট ভেঙে দেয়া হয়েছে। বাজেট পাস নিয়ে চরম রাজনৈতিক দ্বন্দ্ব দেখা দেয়ার কারণে গতকাল মঙ্গলবার সংসদ ভেঙে দেয়া হয়। এর ফলে সেখানে আগামী জাতীয় নির্বাচনের প্রশ্ন দেখা দিয়েছে। চ্যালেঞ্জ ও সঙ্কটের মুখে পড়েছেন বেনিয়ামিন নেতানিয়াহু। -পার্সটুডে
নেতানিয়াহুর জোটের প্রধান অংশীদার এবং রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বেনি গান্তজ প্রধানমন্ত্রীকে অসততা ও ব্যক্তিগত প্রয়োজনকে অগ্রাধিকার দেয়ার জন্য অভিযুক্ত করেন। সংসদ ভেঙে দেয়ার কারণে ২৩ মার্চ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। যদি তাই হয় তাহলে গত দুই বছরের কম সময়ের মধ্যে ইসরায়েলে চতুর্থ দফা নির্বাচন অনুষ্ঠিত হবে। নেসেটে বাজেট পাসের জন্য তোলা একটি বিল প্রত্যাখ্যাত হওয়ার পর সংসদ ভেঙে দেয়া হয়।এমন একটি সময় এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে যখন করোনাভাইরাসের মহামারী নতুন করে জোরদার হচ্ছে। পাশাপাশি নেতানয়িাহুর বিরুদ্ধে দুর্নীতির মামলা জোরদার হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ