Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার নতুন রূপ : ভারতের কর্নাটকে ফের রাত্রিকালীন কারফিউ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:৩২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ভারতের কর্নাটক রাজ্যে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। রাত ১০ থেকে সকাল ৬টা পর্যন্ত এই কারফিউ ২ জানুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।
ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার বরাতে জানা যায়, চলতি সপ্তাহে কর্নাটকে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এর আগে মহারাষ্ট্রে একই ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। যুক্তরাজ্য থেকে আসা সকল যাত্রীকে ৭২ ঘণ্টার মধ্যে অবশ্যই করোনা শনাক্ত পরীক্ষা করাতে হবে বলে জানিয়েছে কর্নাটক রাজ্য সরকার।
মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিইউরাপ্পা এক বিবৃতিতে বলেন, ‘নতুন ধরণের করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে ২ জানুয়ারি পর্যন্ত রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারির সিদ্ধান্ত হয়েছে। সবাইকে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানাচ্ছি।’
গত সপ্তাহে যুক্তরাজ্যে করোনার নতুন রূপটি শনাক্ত হয়। এটি আগের রূপটির তুলনায় ৭০ শতাংশ বেশি সংক্রামক। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ