Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো একটি বেসরকারি ইউনিভার্সিটি অনুমোদন

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি খাতে আরো একটি নতুন বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছে সরকার। সর্বশেষ অনুমোদন দেয়া এ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটির নাম আনোয়ার খান মডার্ন ইউনিভার্সিটি। গত রোববার শিক্ষা মন্ত্রণালয় নয়া এ বিশ্ববিদ্যালয়টি অনুমোদনের আদেশ জারি করেছে। এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টির অনুমোদন সংক্রান্ত নথিতে স্বাক্ষর করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন বলে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানিয়েছেন।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, নয়া এ বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তারা রাজধানীর ধানমন্ডিতে দু’টি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করছেন। এর মধ্যে অনোয়ার খান মডার্ন মেডিক্রাল কলেজ গত দু’বছর ধারাবাহিকভাবে মেডিক্যালের ফলাফলে প্রথম স্থান ধরে রেখেছে। অপরটি হলো অনোয়ার খান নার্স ট্রেনিং ইনস্টিটিউট। নতুন বিশ্ববিদ্যালয়টি রাজধানীর উত্তরা থেকে শিক্ষাকার্যক্রম পরিচালনা করবে বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে। নতুন অনুমোদনপ্রাপ্তটিসহ দেশের বেসরকারি খাতে বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫টিতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো একটি বেসরকারি ইউনিভার্সিটি অনুমোদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ