Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাইডেনের অভিষেকের দিনই ট্রাম্পকে বিকল্প প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত করতে চান সমর্থকরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১১:৪৫ পিএম

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেকের দিনই ট্রাম্পকে বিকল্প প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত করতে চান ট্রাম্প সমর্থকরা।রীতি অনুযায়ী আগামী ২০ জানুয়ারি দুপুরে ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন শপথ নেওয়ার কথা রয়েছে। একই সময়ে ট্রাম্পের দ্বিতীয় দফা অভিষেক অনুষ্ঠানের ডাক দিয়েছে তার কিছু সমর্থক। উদ্যোক্তারা জানিয়েছে, তাদের আয়োজিত এই বিকল্প অভিষেক অনুষ্ঠান ভার্চুয়াল হবে। -দ্য হিল
অবশ্য ট্রাম্প সমর্থকদের এই উদ্যোগ নিয়ে এখনো কিছু বলেননি। ২১ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত ফেসবুকে ৬০ হাজারের বেশি মানুষ ‘ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় দফা ক্ষমতা গ্রহণের’ অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে ইভেন্টে গোয়িং দিয়েছেন। ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘আমরা ৩ লাখ ২৫ হাজার শক্তিশালী সমর্থকগোষ্টি, ডোনাল্ড ট্রাম্পের প্রতি আমরা আমাদের সমর্থন ঘোষণা করছি।’ উদ্যোক্তারা তাদের ঘোষণায় নিজেরা কোনো দল বা সংগঠনের সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন। প্রচারণা পোস্টের নিচে ফেসবুক তাদের বক্তব্য সংযুক্ত করেছেন। এই অভিষেক অনুষ্ঠানে ২০ জানুয়ারি বেলা ১২টায় অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। একই সময়ে ওয়াশিংটনের ক্যাপিটল হিলে জো বাইডেনের শপথগ্রহণ ও অভিষেক অনুষ্ঠান হবে।



 

Show all comments
  • Musleh Uddin ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:০৪ এএম says : 0
    It is not good in a country of democracy
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ