Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ডাটা দিবে বাংলালিংক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৭:৩১ পিএম

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সাশ্রয়ী মূল্যে ডাটা প্যাক দিবে মোবাইল ফোন অপারেটর বাংলালিংক। এ উপলক্ষে সোমবার বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বাংলালিংকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং বাংলালিংকের ইন্টারপ্রাইজ বিজনেসের পরিচালক রুবাইয়াত এ তাজনীন চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী, মাসিক ভিত্তিতে ১০ জিবি, ১৫ জিবি ও ৩০ জিবির তিনটি প্যাকেজে বাংলালিংকের ডাটা সুবিধা পাবেন ব্যবহারকারী। শিক্ষার্থীরা বিডিরেনের প্লাটফর্ম ব্যবহার করে অনলাইন শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে পারবেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর স্বাগত বক্তব্য প্রদান করেন। এছাড়া সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. বিশ^জিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ কোভিড- ১৯ মহামারী সময়ে দেশের মোবাইল অপারেটর কোম্পানিগুলো অনলাইন শিক্ষা কার্যক্রমে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, আকর্ষণীয় ডাটা অফারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছেন। বাংলালিংক এ উদ্যোগে এগিয়ে আসার মাধ্যমে ব্যবহারকারী এখন পছন্দমতো ডাটা প্যাক ব্যবহার করতে পারবেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ