Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মায় ধরা পড়ল বিশালাকৃতির বোয়াল-কাতলা

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে ধরা পড়েছে বিশাল আকৃতির দুটি মাছ। গতকাল ভোর রাতে অন্তর মোড়ের জেলে শুকুর হলদারের জালে ২১ কেজি ওজনের একটি বিশাল আকৃতির বোয়াল মাছ ও জামাল হলদারের জালে ২১ কেজি ২০০ গ্রাম ওজনের একটি কাতলা মাছ ধরা পড়ে।
জানা যায়, দৌলতদিয়া ঘাট বাইপাস সংলগ্ন হালিমের আড়তে বোয়াল মাছটি ও দুলাল মন্ডলের আড়তে কাতলা মাছটি নিলামে স্থানীয় মৎস্য ব্যবসায়ী মাসুদ ও লালচাঁদ ২১ কেজি বোয়াল মাছটি ২১শ’ টাকা কেজি দরে কিনে নেয়। স্থানীয় মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ২১ কেজি ২০০ গ্রাম ওজনের কাতলা মাছটি ১৩শ’ ৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নেয়। এসময় বিশাল আকৃতির বোয়াল ও কাতলা মাছটি দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমায়।
মাছ ব্যবসায়ী মাসুদ মোল্লা বলেন, সকালে হালিমের আড়ৎ থেকে ২১ কেজি ওজনের বোয়াল মাছটি প্রতি কেজি ২১শ’ টাকা কেজি দরে মোট ৪৪ হাজার ১শ’ টাকা দিয়ে মাছটি কিনে নিয়েছি। পরে মাছটি ২২শ’ টাকা কেজি দরে ৪৬ হাজার ২শ’ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দিয়েছি।
মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, সকালে দুলাল মন্ডলের আড়ৎ থেকে ২১ কেজি ২০০ গ্রাম ওজনের কাতলা মাছটি প্রতি কেজি ১৩শ’ ৫০ টাকা দরে মোট ২৮ হাজার ৬২০ টাকা দিয়ে কিনে নিয়েছি। পরে মাছটি ১৫শ’ টাকা কেজি দরে ৩১ হাজার ৫শ’ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দিয়েছি।
গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এবার পদ্মায় ইলিশের আকাল থাকলেও এ মৌসুমে এখন মাঝে মধ্যেই বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু বড় মাছ পাওয়া যাবে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোয়াল-কাতলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ