Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাঠমুন্ডুতে নয় মাস পর মসজিদে নামাজ আদায় মুসল্লিদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দীর্ঘ নয় মাস পর শুক্রবার কাঠমুন্ডুর মসজিদগুলোতে জামাতে নামাজ আদায় করলেন মুসলমানরা। করোনা মহামারির কারণে গত মার্চ মাস থেকেই অন্যান্য ধর্মীয় উপসনালয়ের মতো মসজিদগুলোও বন্ধ করে দেয় সরকার। গত সপ্তাহের বুধবার থেকে সব ধর্মীয় উপসনালয়গুলো পুনরায় খুলে দেয়া হয়।

তবে সরকারের পক্ষ থেকৈ ধর্মীয় স্থানগুলোতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে এবং কোভিড-১৯ এর বিস্তার রোধে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হয়েছে। এ বিষয়ে নেপালের মুসলিম কমিশনের চেয়ারম্যান সামিম মিয়া আনসারী বলেন, ‘যদিও কাঠমুন্ডুর ক্ষেত্রে দিনে পাঁচবার নামাজ পড়ার অনুমতি দেয়া হয়েছে, তবুও মসজিদ কমিটিগুলি সেই জায়গাগুলোর জন্য সিদ্ধান্ত নেবে যেখানে প্রচুর পরিমাণ মুসল্লির সমাবেশ হয়, বিশেষত শুক্রবারে।’ এদিকে, গত বুধবার নিরাপত্তা বিধি মেনে চলার শর্তে হিন্দুদের জন্য বিখ্যাত পশুপতিনাথ মন্দিরটিও পুনরায় খুলে দেয়া হয়েছে। সূত্র : দ্য কাঠমুন্ডু পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ