Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারের ২৪ মুক্তিযোদ্ধা স্মরণে শহীদ দিবস পালিত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

১৯৭১ সালে ২০ ডিসেম্বর মৌলভীবাজারে পাকবাহিনীর ফেলে যাওয়া মাইন বিস্ফোরণে ২৪ জন শহীদ মুক্তিযোদ্ধার স্মরনে স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে। 

গতকাল রোববার সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাইন বিস্ফোরনে শহীদ মুক্তিযোদ্ধার নাম ফলকের সম্মুখে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগ সভাপতি নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন প্রমুখ। ৭১ সালে এইদিনে বিজয়ের ৪ দিনের মাতায় যখন মুক্তিযোদ্ধারা বাড়িতে ফেরার উদ্যেশে জড়ো হতে থাকেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মুক্তিযোদ্ধা ক্যাম্পে। হঠাৎ পাক বাহিনীর ফেলে রাখা মাইন বিস্ফোরণে কেঁপে উঠে বিদ্যালয় এলাকা। এ ঘটনায় ২৪ জন মুক্তিযোদ্ধা মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শহীদ-দিবস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ