Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তালেবান বন্দীদের মুক্তির শর্ত দিলেন আফগান প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ৯:৪৮ পিএম

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গণি তালেবান বন্দিদের মুক্তির ক্ষেত্রে শর্ত দিয়েছেন। আমেরিকা এবং তালেবান সম্মিলিতভাবে কাবুল সরকারকে বন্দী মুক্তির ব্যাপারে যৌথভাবে যে প্রস্তাব দিয়েছিল আশরাফ গণি তা প্রত্যাখ্যান করেছেন।

তিনি বলেছেন, তালেবান গোষ্ঠী দেশজুড়ে রক্তপাত এবং সহিংসতা বন্ধ করতে ব্যর্থ হওয়ার পরও তিনি যদি নতুন করে বন্দীদের মুক্তি দেন তাহলে জনগণ তা মেনে নেবে না।

দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশ সফরে গিয়ে আশরাফ গণি আরো বলেন, গতবছর তালেবান গেরিলারা সহিংসতা চালিয়ে দেশের শতকরা ১৬ ভাগ সম্পদ ধ্বংস করেছে। এ অবস্থায় তালেবান গোষ্ঠী আরো বন্দি মুক্তির বিষয়ে যে দাবি করেছে তা গ্রহণযোগ্য নয়।

আশরাফ গণি বলেন, যদি তালেবান আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনতে চায় তাহলে তারা কান্দাহারে গিয়ে আফগান সরকারের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসুক। তিনি জোর দিয়ে বলেন, আফগানিস্তানেন নিরাপত্তা বাহিনী দেশে শান্তি ফিরিয়ে আনবে। সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ