Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানের বাগরাম মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৬ পিএম

আফগানিস্তানের বাগরাম বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। গুরুত্বপূর্ণ এই মার্কিন সামরিক বাহিনীর ঘাটিতে হামলায় কি ধরনের ক্ষয়-ক্ষতি হয়েছে তা বিস্তারিত জানা যায়নি। আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় পারওয়ান প্রদেশের ওই ঘাঁটিতে আজ (শনিবার) দিনের শুরুর দিকে পাঁচটি রকেট আঘাত হানে। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র ওয়াহিদা শাহকার এই তথ্য জানিয়েছেন। -এনবিসি, আরব নিউজ, এবিসি
তিনি জানান, একটি ট্রাকে ১২ রকেট প্রস্তুত করা হয়েছিল তার মধ্যে পাঁচটি ছোঁড়া হয়েছে এবং সাতটি ওই ট্রাকে ছিল। পরে পুলিশ রকেটগুলো নিষ্ক্রিয় করে। পারওয়ান প্রদেশের কালান্দার খেল এলাকায় ট্রাকটি পাওয়া যায়। মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোট রকেট হামলার কথা নিশ্চিত করেছে। জোটের পক্ষ থেকে বলা হয়েছে, বাগরাম বিমানঘাঁটি লক্ষ্য করে আজ সকালে রকেট হামলা হয় এবং প্রাথমিক রিপোর্ট থেকে জানা গেছে যে, কোন হতাহতের ঘটনা ঘটে নি এবং বাগরাম বিমানঘাঁটির কোনো ক্ষয়-ক্ষতি হয় নি। কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখনো এই হামলার দায়িত্ব স্বীকার করেনি। অবশ্য দায়েশের প্রতি আমেরিকার সমর্থনের নানা তথ্য প্রমাণ রয়েছে। ফলে এই গোষ্ঠী মার্কিন ঘাঁটিতে হামলা করবে কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ