Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে গেল ১৩ প্রাণ

নয় জেলায় দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

উল্টো পথ আর বেপরোয়া গতি ট্রাকের চাপায় প্রাণ গেল ৩ জনের। গতকাল ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের কালিকাপ্রসাদে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলায় ১১ আরো ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে সাতক্ষীরায় ৩, মাদারীপুরে ২, রাজধানী ঢাকা, খুলনা, বরিশাল, টাঙ্গাইল, পাকুন্দিয়া ও মৌলভীবাজারে একজন করে। আহত হয়েছেন ১০ জন।


ঢাকা : রাজধানীর উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় জাহাঙ্গীর হোসেন (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি পেশায় বাস কন্ডাক্টর ছিলেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় সহকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে সেখান থেকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বিকেল সোয়া ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহতের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার সরকারপাড়া গ্রামে। তার বাবার নাম জাফর আলী হাওলাদার। কাজের সূত্রে স্ত্রী ও এক সন্তানকে নিয়ে তিনি গাজীপুরের জয়দেবপুর এলাকায় ভাড়া থাকতেন।


কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে আরও ৩জন যাত্রী। হাইওয়ে পুলিশ জানায়, ভৈরবগামী একটি সিএনজির সাথে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে উল্টে যায় এবং ঘাতক ট্রাকটি সড়কের পাশে একটি গর্তে গিয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও দু’জনের মৃত্যু হয়। এই ঘটনায় গুরুতর আহত হয় আরও ৩জন। তবে নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি। পুলিশের ধারণা তারা কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার বাসিন্দা হবে। ভৈরব হাইওয়ে থানার ওসি মো. মামুনুর রহমান জানান, ট্রাক-সিএনজির বেপরোয়া গতির কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। তাছাড়া দুর্ঘটনার পর ঘাতক ট্রাক চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।


টাঙ্গাইল : জেলার বাসাইলে সবজিভর্তি একটি মিনি ট্রাক খাদে পড়ে এর চালক নিহত হয়েছেন। এ ঘটনায় চালকের সহকারীও (হেলপার) গুরুতর আহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার মটরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। টাঙ্গাইলের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ‘উত্তরবঙ্গ থেকে সবজিভর্তি একটি মিনি ট্রাক ঢাকার দিকে যাচ্ছিল। ধারণা করা হচ্ছে, ট্রাকচালক চলন্ত অবস্থায় ঘুমিয়ে পড়েছিল। এ সময় ট্রাকটি খাদে পড়ে যায়। এ ঘটনায় চালক ঘটনাস্থলেই নিহত হয়। তার নাম পরিচয় এখনও পাওয়া যায়নি। লাশটি পুলিশের হেফাজতে রয়েছে।’


বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের বরিশালের গৌরনদী উপজেলার গাইনেরপাড় নামক এলাকায় বেপরোয়া ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই মোটরসাইকেলচালক ফয়সাল মোল্লা (২৬) নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফয়সাল উপজেলার দক্ষিণ রামসিদ্ধি গ্রামের খালেক মোল্লার ছেলে। তিনি মোবাইল অপারেটর রবি’র স্থানীয় ডিলারের বিক্রয় প্রতিনিধি ছিলেন।


খুলনা : খুলনায় সড়ক দুর্ঘটনায় এক দিনমজুর নিহত হয়েছেন। তার নাম আক্তার হোসেন (৩৮)। মহানগরীর লবনচোরা থানাধীন দারোগার লিজ এলাকায় বৃহস্পতিবার বেলা পৌনে ১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে লবনচরা থানাধীন দারোগার লিজ এলাকায় ইট বালির গোলায় কাজ করছিলেন আক্তার হোসেন। এ সময় কিছু ইটের খোয়া রাস্তায় গেলে আখতার হোসেন সেই ইটের খোয়া উঠাতে যান। এ অবস্থায় জিরোপয়েন্ট থেকে ছুটে আসা একটি পিকআপ গাড়ি আখতার হোসেনকে ধাক্কা দিলে তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হন। অন্যান্য শ্রমিক আকতার হোসেনকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা পর তাকে বেলা পৌনে ১টার দিকে মৃত ঘোষণা করেন। নিহত আক্তার লবন চোরা থানার বোখারী পাড়ার আলী হোসেনের ছেলে।


পাকুন্দিয়ায় (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাসের চাপায় মুকুল (৩০) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার বিকেলে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কে পাকুন্দিয়া উপজেলার কালিয়াচাপড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মুকুল কটিয়াদী উপজেলার কায়স্থ পল্লী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।


মৌলভীবাজার : মৌলভীবাজারের কুলাউড়ার মুরইছড়া সীমান্ত এলাকায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও অপরজন গুরুতর আহত হয়েছেন। গত বুধবার রাতে মুরইছড়া বিজিবি ক্যাম্পের কাছাকাছি এলাকায় রাস্তার একটি বাঁকে এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম শিমুল মল্লিক (২৫)। তিনি পেশায় সিএনজি অটোরিকশার ইঞ্জিনিয়ার।

মাদারীপুর : মাদারীপুরের ডাসারের ভাঙ্গাব্রীজ নামকস্থানে মোটরসাইকেল-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সোহান হাওলাদার (১৮) নামের এক মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। গত বুধবার রাতে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের বালিগ্রাম এলাকার পান্তাপারা ও ভাঙ্গাব্রীজের ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুল ওহাব বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। দুর্ঘটনাকবলিত স্থানে যাতে করে কোনো প্রকার যানজট সৃষ্টি না হয়, সে ব্যবস্থাও নেয়া হয়েছে।’ তিনি আরও বলেন, একজন ঘটনাস্থলেই মারা গেছেন। অপরজনের মৃত্যু হয়েছে শেষ রাতে। আহত আরেকজনকে ফরিদপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


সাতক্ষীরা : সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ঋশিল্পী এলাকায় মোটর সাইকেল ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিন স্বর্ণের কারিগর নিহত হয়েছেন। গত বুধবার দিবাগত রাত ৯ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন -তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের সুজনশাহ গ্রামের নিরঞ্জন মল্লিকের ছেলে স্বর্ণ কারিগর তাপস মল্লিক (২২), খুলনার পাইকগাছা থানার রাড়ুলী কাটিপাড়া গ্রামের সূর্য দেবনাথের ছেলে মিলন দেবনাথ (২৩) ও একই থানার বাঁকা গ্রামের উৎপল সেনের ছেলে সুব্রত সেন (২৩)। স্থানীয়দের বরাত দিয়ে সদর থানা পুলিশ জানিয়েছে, সাতক্ষীরা শহরের অর্পন জুয়েলার্স থেকে কাজ শেষে একটি মোটরসাইকেলযোগে তিনজন বাড়ি ফিরছিলেন। ঋশিল্পী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সাতক্ষীরাগামি একটি পিকআপের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তাপস মল্লিক ও মিলন দেবনাথ নিহত হন। মারাত্মক আহত সুব্রতকে উদ্ধার করে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তারও মৃত্যু হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ