Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৬ ডিসেম্বর থেকে ঢাবি অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৪৯ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে অনার্স, মাস্টার্স, ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী ১৫ জানুয়ারির মধ্যে কলেজগুলো নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পরীক্ষা শেষ করার ব্যবস্থা নেবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গত রোববার (১৩ ডিসেম্বর) সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া তার সাথে একটি অ্যাসাইনমেন্টও নেওয়া হবে।

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার গণমাধ্যমকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে নেওয়া হবে। অধ্যাপক আই কে সেলিম উল্লাহ বলেন, বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে দ্রুত প্রবেশে করোনাকালীন এ বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি সম্মতি দিয়েছে। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই অফিশিয়ালি বিস্তারিত জানানো হবে। এর আগে গত ১০ ডিসেম্বর ভিসি ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ