Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বামী-স্ত্রীকে অজ্ঞান করে স্বর্ণালংকার লুট

প্রতারক কবিরাজের কান্ড

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা
নারায়ণগঞ্জে রূপগঞ্জে কবিরাজের নামে একটি প্রতারকচক্র স্বামী-স্ত্রীকে অজ্ঞান করে ঘরে থাকা স্বর্ণালংকার লুট করে পালিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার রাতে উপজেলার কামালকাঠি এলাকায় ঘটে এ ঘটনা। গৃহকর্মী রেহেনা পারভীন জানান, কুমিল্লা জেলার চান্দিনা থানার হাড়িখোলা বাজাররোড এলাকার চাঁন মিয়া নামে এক কবিরাজ রেহেনা পারভীন ও তার স্বামী আব্দুল লতিফ মিয়ার সঙ্গে সাক্ষাত করেন। কবিরাজ চাঁন মিয়া হাঁপানী, মৃগী, শ্বেতী, প্যারালাইসেস, বাতসহ বিভিন্ন রোগের চিকিৎসা করেন বলে তাদের জানান। পরে রেহেনা পারভীনসহ পরিবারের সদস্যরা ওই কবিরাজের কাছ থেকে চিকিৎসা নিবেন বলে সিদ্ধান্ত নেন। রোববার রাতে কবিরাজ চাঁন মিয়াসহ প্রতারকচক্র রেহেনাসহ পারভীন ও তার স্বামী আব্দুল লতিফ মিয়াকে ওষুধ খাওয়ার নাম করে অজ্ঞান জাতীয় দ্রব্যে খাওয়ানো হয়। পরে তারা অজ্ঞান হয়ে পড়লে প্রতারকচক্র ঘরে থাকা ৩ ভড়ি স্বর্ণালংকার লুট করে পালিয়ে যায়। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ২
নারায়ণগঞ্জে রূপগঞ্জে পাঁচ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সোহেলসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার তারাব পৌরসভার যাত্রামুড়া ও দিঘী বরাব এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- যাত্রামুড়া এলাকার আহাম্মদ আলীর ছেলে ও সাজাপ্রাপ্ত আসামি সোহেল মিয়া এবং দিঘী বরাব এলাকার নুরুল ইসলামের ছেলে ও নাশকতা মামলার আসামি শরীফুল ইসলাম শরীফ। রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) জসিম উদ্দিন জানান, বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাচারের অভিযোগে গত ২০০৬ সালে বিশেষ ক্ষমতা আইনে (২৫-বি ধারায়) সোহেল মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  মামলায় সোহেল মিয়ার ৫ বছরের সাজা হয়।  প্রায় দশ বছর পলাতক থাকা সাজাপ্রাপ্ত আসামি সোহেল মিয়াকে তার নিজ এলাকা যাত্রামুড়া থেকে গ্রেফতার করা হয়। অপরদিকে নাশকতা মামলার পলাতক আসামি শরীফুল ইসলাম ওরফে শরীফকে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। আসামিদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।
মাদক বিক্রেতা গ্রেফতার
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া গ্রামের মাদক স¤্রাট হাবিবুর রহমান হাবু ওরফে গাঞ্জা হাবুকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে চনপাড়া গ্রামের বটতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। চনপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই মাহাবুব জানান, উপজেলার চনপাড়া গ্রামের মেহের আলীর পুত্র মাদক বিক্রেতা হাবিবুর রহমান হাবু ওরফে গাঞ্জা হাবু দীর্ঘদিন যাবৎ চনপাড়া গ্রাম, পশ্চিমগাঁও, দক্ষিণপাড়া ও চনপাড়া বস্তি এলাকায় পাইকারী ইয়াবা বিক্রি করে আসছিল। সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চনপাড়া গ্রামের বটতলা এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা সেবনরত অবস্থায় তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৮৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মাদক স¤্রাট হাবিবুর রহমান হাবু ওরফে গাঞ্জা হাবুর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মাদক ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বামী-স্ত্রীকে অজ্ঞান করে স্বর্ণালংকার লুট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ