Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এক মাসেও সন্ধান মেলেনি

ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

গত এক মাস আগে ঢাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া যুবকের এক মাসেও সন্ধান মেলেনি। কুষ্টিয়ার ওই নিখোঁজ যুবক বাকী বিল্লাহর সন্ধানের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। গতকাল সকালে কুষ্টিয়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে নিখোঁজ যুবকের অবুঝ ৩ পুত্র সন্তান, স্ত্রীসহ তার পরিবার উপস্থিত ছিলেন। নিখোঁজ যুবক বাকী বিল্লাহ কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার বাহিরচর, ষোলদাগ দক্ষিণপাড়ার ইয়াকুব আলীর পুত্র। সংবাদ সম্মেলনে নিখোঁজ যুবকের স্ত্রী কুলসুম আক্তার জানান, আমার স্বামীসহ আমরা ঢাকার উত্তরার তুরাগ থানাধীন নিশাত নগর (নলভোগ), বøক সি, রোড নং-৩, বাড়ী নং-১/২ এর চর্তুথ তলায় ভাড়া বাসা নিয়ে বসবাস করছিলাম। গত কয়েক বছর সেখানে বসবাস করে আসছি।

গত ১২ নভেম্বর বিকালে তাদের ৮ বছরের সন্তানকে আমির আল মাহদীকে নিয়ে আমার স্বামী বাকী বিল্লাহ মাদরাসায় নিয়ে যাওয়ার জন্য বের হয়। বাসার নিচে নামতেই ২ জন অপরিচিতি লোক জিজ্ঞাসা করে কোথায় যাচ্ছেন। তিনি উত্তরে বলেন, ছেলেকে নিয়ে মাদরাসায় যাচ্ছি। তৎক্ষনাৎ অপরিচিত ওই ২ জন ব্যক্তি তাকে ধাক্কাতে ধাক্কাতে একটি সিলভার কালারের গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। গাড়ির ভিতরে ৮ থেকে ১০ জন ছিল। এ ঘটনার কিছুক্ষণ পর বাড়ির নিরাপত্তা প্রহরী এসে আমাকে সংবাদটি অবহিত করে। নিরাপত্তা কর্মী আরও জানান যে, উল্লেখিত ব্যক্তিরা তাদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয়। আমরা নলভোগ ৩ রাস্তা মোড় অবিস্থিত ব্রডব্যান্ড ইন্টারনেট অফিসের মো. মঈনের মাধ্যমে আরও কিছু তথ্য জানতে পারি। বাকী বিল্লাহকে তুলে নেওয়ার আগে ০১৮৩৯-৩০২২৪৬ নম্বরে ও ০৯৬১১১৭৮৩২২ নাম্বার থেকে ফোন করে বাকী বিল্লাহর অবস্থান জানতে চায়। অবস্থান জানাতে দেরী হওয়ায় তারাই অফিসে চলে আসে। তারা একজন কম্পিউটারে বসে, আরেকজন কাগজপত্র খোঁজুখুঁজি করে। পরে তারা ওই অফিসের একজন লাইনম্যানকে সাথে করে বাসা চিনে নেয়। এরপরেই এই অপহরনের ঘটনা ঘটে। স্ত্রী কুলসুম তার স্বামীকে উদ্ধারের জন্য সাংবাদিকসহ প্রশাসনের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে বাকীবিল্লাহর পিতা ইয়াকুব আলী, বড় ভাই শফিউল্লাহ, বাকীবিল্লাহর ৩ পুত্র আমির আল মাহদী, আদনান জুবায়ের, আব্দুল্লাহ তালহা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে নিখোঁজ বাকীবিল্লাহর পিতা ইয়াকুব আলী বলেন, আমি আজকে বুক ফাঁটা আর্তনাদ ও আহাজারী নিয়ে আপনাদের কাছে হাজির হয়েছি। আমার বুকের ধন বাকী বিল্লাহকে ফিরিয়ে আনতে আপনাদের সহযোগিতা কামনা করছি। তার অবুধ ৩ সন্তানকে আমরা তাকাতে পারছিনা। কচিকাঁচা বাচ্চাদের মুখের দিকে তাকিয়ে আপনাদের মাধ্যমে প্রশাসনের সহযোগিতা চাচ্ছি। আমরা সাংবাদিক ভাইদের মাধ্যমে আমার সন্তান উদ্ধারের সরকার ও প্রশাসনের প্রতি আকুল আবেদন জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি-পুলিশ

১৩ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ