Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার থাবা এবার জামাল ভূঁইয়ার উপর!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ৬:১০ পিএম

জাতীয় ফুটবল দলের একাধিক খেলোয়াড়, ম্যানেজার, ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে এবং স্টাফের পর এবার প্রাণঘাতি করোনাভাইরাস থাবা বসালো অধিনায়ক জামাল ভূঁইয়ার উপর! তিনি করোনা আক্রান্ত হওয়ায় এখন তার বিকল্প খুঁজছে ভারতীয় আই লিগের দল কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাব। কলকাতা মোহামেডানের পক্ষে আই লিগে খেলতে গত মাসে চুক্তিবদ্ধ হয়েছিলেন জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল। আগামী ৯ জানুয়ারি মাঠে গড়ানোর কথা আই লিগ।

জামাল ভূঁইয়া বর্তমানে কাতারে অবস্থান করছেন। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলার পর দোহা থেকে পুরো দল ঢাকায় ফিরে আসলেও বাংলাদেশ অধিনায়ক ব্যক্তিগত কাজে কয়েকদিনের জন্য সেখানে থেকে যান। তারপরই সেখানেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পজিটিভ হওয়ার পর জামাল কাতার ফুটবল ফেডারেশনের তত্ত্ববধানে আইসোলেশনে আছেন। তথ্যটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এদিকে জামাল ভূঁইয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় কলকাতা মোহামেডান তার বিকল্প হিসেবে এশিয়ান কোটায় অন্য ফুটবলার খুঁজছে। তথ্যটি শনিবার জানিয়েছে কলকাতার গণমাধ্যম। স্থানীয় সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিম আক্রাম বলেন, ‘জামাল যদি এবার না খেলে তা হবে আমাদের জন্য খুবই হতাশার খবর। এখন পরিস্থিতি এমন যাতে আমাদের কিছু করার নেই। প্রকৃতির বিরুদ্ধে গিয়ে তো আমরা কিছু করতে পারবো না। এ বছর যদি না হয় তাহলে আগামী মৌসুমে আই লিগ হোক আর আইএসএল হোক তখন জামালকে আবার প্রস্তাব দেবো আমরা। ওর সঙ্গে যে সম্পর্ক হয়ে গেছে তাতে আশা করি সে আমাদের প্রস্তাব ফিরিয়ে দেবে না।’ এ প্রশ্নের জবাবে ওয়াসিম বলেন,‘জামালের বিকল্প হিসেবে কাকে নেবো সেটা এখনো ঠিক করিনি। তবে আগামী সোমবার বা মঙ্গলবারের মধ্যে একটা সিদ্ধান্তে পৌঁছাবো আমরা। আমাদের হাতে তিন-চারটা প্রোফাইল আছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ