Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমিজমা বিরোধের জের গাবতলীতে দিনমজুর খুন আহত ৪ আটক ১

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার গাবতলীতে জমিজমা বিরোধের জেরধরে দিনমজুর সিদ্দিকুর রহমান বুদকে (৫০) হত্যা ও একই পরিবারের আরো ৪ জন’কে গুরুত্বরভাবে আহত করেছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সকাল ৯টায় উপজেলার কাগইল ইউনিয়নের আমলীচুকাই পশ্চিমপাড়া গ্রামে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।
জানাযায়, গাবতলীর কাগইল ইউনিয়নের আমলীচুকাই পশ্চিমপাড়া গ্রামের মৃত্যু অহেদ আলীর পুত্র সিদ্দিকুর রহমান বুদার সঙ্গে একই গ্রামের আব্দুর রহমানের ২০ শতক জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসচ্ছিল। এর জের ধরে গতকাল শুত্রবার সকালে দিনমজুর বুদা তার দখলীয় ৮ শতক জমিতে ইরি-বোরো ধান রোপণের জন্য গোবর সার দিতে যায়।
সেখানে পূর্বপরিকল্পনা মতে প্রতিপক্ষ আব্দুর রহমান ও তার স্ত্রী মনোয়ারা, পুত্র মিনহাজুল, এবাইদুল, সিরাজুল, সুজন, রহিম উদ্দিনের পুত্র সেলিম ও ছলিম’সহ ৮/১০জন লাটি-সোটা, লোহার রড, ইট ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে গিয়ে বুদার মাথায় রড ও লাটি দিয়ে আঘাতসহ এলোপাতাড়িভাবে মারপিট করলে ঘটনা স্থানে বুদা মারা যায়।
এসময় বুদার মা ওলেদা বেওয়া (৬০), ভাই জহুরুল ইসলাম (৪০), ছেলে জুয়েল আহম্মেদ (১৫) এগিয়ে আসলে প্রতিপক্ষরা তাদের এলোপাতড়িভাবে মারপিট করে গুরুতরভাবে আহত করে।
এরপর এলাকাবাসী আহতদের উদ্ধার করে হাসপালালে ভর্তি করেছে। আহতদের মধ্যে জহুরুল ও ওলেদার অবস্থা আশংকাজনক। গ্রামবাসী জানান, খুনের ঘটনাটি ভিন্নখাতে প্রহসনের জন্য ====আব্দুর রহমান নিজে তার ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে পালিয়েছে বলে জানা যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ ও প্রাথমিকভাবে জিজ্ঞাসার জন্য সাবেক ইউপি সদস্য রহিম উদ্দিনের পুত্রবধূ ও সেলিমের স্ত্রী গোল নাহার বেগম (৩০) কে আটক করেছে। এ প্রসঙ্গে গাবতলী মডেল থানার ওসি শাহীদ মাহমুদ খান জানান, জমিজমা বিরোধের জের ধরে দিনমজুর সিদ্দিকুর রহমান বুদাকে হত্যা করা হয়েছে। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিজমা বিরোধের জের গাবতলীতে দিনমজুর খুন আহত ৪ আটক ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ