Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চাচাতো ভাইয়ের যাবজ্জীবন

শ্বাসরোধে শিশু হত্যা

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নাটোরের বড়াইগ্রামে মাত্র পাঁচ আনা স্বর্ণের গহনার লোভে শিশু মাহমুদা খাতুন মুন্নী (০৭) কে শ্বাসরোধে হত্যা মামলায় চাচাতো ভাই সোহেল সরকারকে আজীবন কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি আদালত আসামিকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডাদেশ দেন। গতকাল বৃহস্পতিবার নাটোরের দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহমান সরদার এই আদেশ দেন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত সোহেল সরকার বড়াইগ্রামের উপলশহর গ্রামের মৃত শাহজাহান সরকার ওরফে হাইচা’র ছেলে। মামলায় সোহেলের মা সাজেদা বেওয়াকে খালাস দেয়া হয়েছে। নিহত মুন্নী একই গ্রামের লোকমান হোসেনের মেয়ে ও উপলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী ছিলো।
নাটোর জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, ২০১৫ সালের ২০ ডিসেম্বর দুপুরে সোহেল শিশু মুন্নীকে পাশের দোকান থেকে কোলে তুলে নিজ বাড়িতে নিয়ে যায়। সেখানে তাকে শ্বাসরোধে হত্যা করে নিজ ঘরের চৌকির নীচে লুকিয়ে রাখে। পরে তার কানে থাকা এক আনা চার রতি স্বর্ণে কানের দুল, চার আনা স্বর্ণের মালা এবং দুই ভরি ওজনের চান্দির তোড়া কেড়ে নেয়। পরে মধ্যরাতে সোহেল ও তার মা বিষয়টি ধামাচাপা দিতে লাশটি বাড়ির পাশের বিলে ফেলে রেখে আসে। পরদিন স্বজনদের সঙ্গে সোহেলও বিভিন্ন স্থানে মুন্নীকে খোঁজাখুঁজি করে। এক পর্যায়ে সোহেল জানায় যে, তার মন বলছে বিলের দিকে লাশটি থাকতে পারে। পরে বিলে গিয়ে স্বজনরা লাশটি ধানের জমি থেকে উদ্ধার করেন। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে সোহেল সরকার (৩২), তার মা সাজেদা বেওয়া (৪৫) ও সোহেলের স্ত্রী শাপলা বেগম (২৬) কে আসামি করে মামলা দায়ের করেন।
পরে মামলাটি সিআইডিতে ন্যস্ত হলে ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারী মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র উপ-পরিদর্শক মাসুদ করিম শাপলা বেগমকে অব্যাহতি দিয়ে অপর দু’জনের নামে আদালতে চার্জশীট দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানীকালে আদালত ২১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করেন। স্বাক্ষ্য প্রমাণে আসামি সোহেলের বিরুদ্ধে মুন্নীকে গলা টিপে শ্বাসরোধে হত্যার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শহিদুল ইসলাম জানান, রায়ের পর সোহেলকে জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু-হত্যা

১১ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ