Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জে রূপগঞ্জে গত এক সপ্তাহ আগে স্থানীয় ব্যবসা-বাণিজ্য ও এলাকার আধিপত্য দখল নিতে এক ওয়ার্ডের এলাকাবাসী পার্শ্ববর্তী আরেক ওয়ার্ডের লোকজনের ওপড় হামলা, লুটপাট ও ভাঙচুর চালিয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ওয়ার্ডের লোকজন রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আসামিরা জামিনে বের হয়ে এসে গত বুধবার সন্ধ্যায় ফের ঐ ওয়ার্ডের এলাকাবাসীর ওপড় হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে আসামিরা সটকে পড়ে। এ সময় পুলিশ নামে একজনকে গ্রেফতার করেছে। 

তবে হামলার সময় ঘটনাস্থলে উপস্থিত ভোলাবো তদন্ত কেন্দ্রের কনস্টেবল আল-আমিন মিয়ার কাছে এলাকাবাসী সহযোগিতা কামনা করলেও তিনি সহয়তা না করে উল্টো আসামিদের পক্ষে কাজ করেছেন বলে অভিযোগ রয়েছে। বর্তমানে ঐ ওয়ার্ডের লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে। নিরাপত্তাহীনতায় ভুগছে প্রায় ৫ হাজার মানুষ। রূপগঞ্জের ভোলাবো ইউনিয়নের ২নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগীরা জানান, তার স্বামী জাকির হোসেন বেশ কিছুদিন ধরে ইটভাটায় মাটির বিক্রির পাশাপাশি লেপ তোষকের ব্যবসা করে আসছে। গত ৩ ডিসেম্বর ইটভাটায় মাটির ব্যবসা ও আধিপত্য কেন্দ্র করে ৪নং ওয়ার্ডের স্থানীয় সন্ত্রাসী কামরুল, রাসেল, সবুজ, গিয়াস উদ্দিন, রনি, শাকিল, আওলাদসহ অজ্ঞাত ৮-১০ জন দেশীয় অস্ত্র নিয়ে ২নং ওয়ার্ডের আদলা এলাকায় জাকির হোসেনের বাড়িসহ পুরো গ্রামের বাড়িঘরে ব্যাপক হামলা ও ভাঙচুর চালায়। এ হামলার ঘটনায় জাকির হোসেন ও স্ত্রী লাকী বেগম, নূর ইসলাম, তাহেরা, শাহিনসহ প্রায় ৫ জন গুরুতর আহন। ৪নং ওয়ার্ডের মানুষের কাছে গত ৫ বছর ধরে জিম্মী হয়ে রয়েছে ২নং ওয়ার্ডের আদলা এলাকার প্রায় শতাধিক পরিবার। এ ঘটনায় লাকী বেগম বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
সর্বশেষ গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষের লোকজন তাদেরকে মামলা তুলে নিতে আবারো হুমকি ধামকি প্রদান করে। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। এ পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ