Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা উপ-নির্বাচনে ভোট গ্রহন চলছে

কেন্দ্র দখলের অভিযোগ বিএনপি প্রার্থীর

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:৩৬ পিএম

বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আজ (বৃহস্পতিবার) সকাল থেকে ভোটগ্রহন শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্য্যন্ত ভোটগ্রহন চলবে। ১৪৬টি কেন্দ্রে ৪ লাখ ১৬হাজার ২শত ৩৪জন তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

উপ-নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম এমনকি বেশকিছু কেন্দ্র ফাঁকাও দেখা গেছে। এদিকে বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন অভিযোগ করেন যে, নোয়াখালী জেলা প্রশাসন আমাকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের আশ^াস দেয়া সত্বেও আজ বিভিন্ন ভোট কেন্দ্রে ধানের শীষ মার্কার এজেন্টদের মারধর ও ভোটকেন্দ্র থেকে বের করে দিচ্ছে আওয়ামীলীগের। সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র দখল করে নিয়েছে। কিন্তু প্রশাসন দর্শকের ভূমিকা পালন করছে।

বেগমগঞ্জ উপজেলার উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে মোট চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলো, আওয়ামী লীগের প্রার্থী শাহনাজ বেগম নাজু নৌকা) বিএনপির প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন (ধানের শীষ), মফিজুর রহমান জাসদ রব (মশাল) ও আনারস প্রতীক নিয়ে জোয়ার হোসেন ভোট যুদ্ধে অংশগ্রহণ করেছেন।

জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রশাসন থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রের নিরাপত্তায় র‌্যাব, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার সদস্যরা কাজ করবেন। এছাড়াও স্টাইকিং পোর্স, মোবাইল টিম ও সাদা পোশাকধারী পুলিশ সদস্যদের নির্বাচনী এলাকায় মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বাদশা মৃত্যুজনিত কারনে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা কওে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ