Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্সেলে নিউইয়র্কে ইয়াবা পাঠানোর চেষ্টা : গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

পার্সেলযোগে অভিনব পন্থায় নিউইয়র্কে ইয়াবা পাচারের ঘটনায় ৪জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিএমপির খিলগাঁও থানা পুলিশ। তারা হলো- নাহিদ পারভেজ তাহিন(৩৭), মিজানুর রহমান জুয়েল(৩৮), মোহাম্মদ ইমাম হোসেন খান রাহাত(৪০) ও মোহাম্মদ রাজীব হাওলাদার(২৮) । গ্রেফতারকৃতরা আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের সদস্য বলে পুলিশ জানিয়েছে।
গতকাল বুধবার খিলগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলী জানান, রোববার খিলগাঁও থানার রামপুরা বনশ্রী এলাকা থেকে মাদক বেচাকেনার সময় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা রুজু হয়। তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তিনি জানান, সম্প্রতি তারা কক্সবাজার থেকে এস এ পরিবহনের মাধ্যমে পার্সেল আকারে আনীত ইয়াবার চালান ঢাকা থেকে সংগ্রহ করে। সংগৃহীত ইয়াবার চালান রোববার নিউইয়র্কে প্রেরনের উদ্দেশ্যে জিপিও-তে জমা দেয়ার বিষয় স্বীকার করে। অভিযুক্তদের প্রদত্ত তথ্যের আলোকে জিপিও কর্তৃপক্ষের সহযোগিতায় উক্ত পার্সেলটি সনাক্ত করা হয়।
তিনি আরো বলেন, জিপিও কর্তৃপক্ষের উপস্থিতিতে উক্ত পার্সেল খোলা হয়। উক্ত পার্সেলের মধ্যে দুটি জিন্স প্যান্টের কোমরের ফাঁকা জায়গায় এবং লেগ হোলের সেলাই এর ভিতর ফাঁকা জায়গায় পলিথিন দ্বারা অভিনব পন্থায় প্যাকিং করা ৬৮টি স্ট্রাইক পাওয়া যায়। উক্ত দুটি জিন্স প্যান্ট থেকে পাওয়া ৬৮টি স্ট্রাইক হতে ২০৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদকের ক্রেতা বিক্রেতাদের সর্ম্পকে তথ্য দিয়েছেন। মাদক সিন্ডিকেটের সাথে সম্পৃক্ত অর্থ লগ্নীকারী এবং পৃষ্ঠপোষকদের বিষয়ে যাবতীয় তথ্য সংগ্রহের লক্ষ্যে তদন্ত অব্যাহত আছে।
বিষয়টি তদন্ত করছেন পুলিশের এমন একজন কর্মকর্তা জানান, আমেরিকার অরিন মাহজাবিন নামে একজনের কাছে ইয়াবার পার্সেলটি পাঠানো হচ্ছিল। প্রাপকের বিষয়ে প্রাথমিকভাবে এর চেয়ে বেশি কিছু জানা যায়নি। এর আগেও একবার পোস্ট অফিসের মাধ্যমে নিউইয়র্কে ইয়াবা পাচারের তথ্য পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ