Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীর পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুলের বিরুদ্ধে সার্টিফিকেট জালিয়াতির মামলা দায়ের করা হয়েছে। আহাম্মেদ রনি কাউসার নামে এক ব্যক্তি গত রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলাটি দায়ের করেন। সিআর মামলা নং ১৬৭১/২০। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম ২০০ ধারায় বাদীর জবানবন্দি রেকর্ড করে মামলাটি তদন্তের জন্য এসএসপি, সিআইডি, মালিবাগ, ঢাকাকে দায়িত্ব অর্পণ করেছেন।
মামলার আরজিতে লেখা হয়, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল একজন ভ‚মিদস্যু, সন্ত্রাসী ও আত্মস্বীকৃত ডাকাত এবং বর্তমানেও ডাকাতি মামলার আসামি। তিনি ১৯৯২ সালে নরসিংদী সদর মডেল থানার ডাকাতি মামলায় নরসিংদীর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। যা বর্তমানে বিচারাধীন। তার শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি। ২০১৫ সালে পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্রের হলফনামায় তিনি তার এই শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ করেছেন। কিন্তু বর্তমানে তিনি দাবি করেন যে, তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি ও এইচএসসি পাস করেছেন। কিন্তু উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের অনলাইন সংস্করণে দেখা গেছে তার ব্যক্তিগত আইডি ১৫-০-১১-০৩৩-০১৩। এই আইডি অনুযায়ী তিনি রেজিস্ট্রেশন করলেও পরীক্ষায় অংশগ্রহণ করেননি। এই আইডিতে থাকে অনুপস্থিত দেখানো হয়েছে। এই পরীক্ষায় তার কোনো ফলাফল নেই।
এসএসসি পরীক্ষায় তার আইডি নং ১২-৩-১০-০৩-০৪২। ফলাফল জিপিএ ৪.২০। এ ব্যাপারে মামলার বাদী বলেছেন, মেয়র কামরুজ্জামান কামরুল এই পরীক্ষা অংশ নেয়নি। তার ভাবি তামান্না নুসরাত বুবলী এর মত প্রক্সি পরীক্ষা দিয়ে ভুয়া সার্টিফিকেট অর্জন করেছেন। সে যদি পরীক্ষা দিত তাহলে নরসিংদীর মানুষ জানতে পারত। তা সনদে দেখা যায় তিনি ২০১৩ সালে এসএসসি পাস করেছেন। কিন্তু তিনি ২০১৫ সালে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্রের হলফনামায় তার শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন অষ্টম শ্রেণি। তার এই সনদটি জালিয়াতির আশ্রয়ে তৈরি করা হয়েছে বিধায় তিনি হলফনামায় অষ্টম শ্রেণি উল্লেখ করেছেন।
নরসিংদী সদরের ওয়েবসাইটে তার শিক্ষাগত যোগ্যতা দেখানো হয়েছে মাস্টার্স পাস। যেখানে তিনি এইচএসসি পাশ করেননি সেখানে তিনিএ কিভাবে মাস্টার ডিগ্রি অর্জন করতে পারেন। মামলায় আরও উল্লেখ করা হয় জালিয়াতির মাধ্যমে জাল সার্টিফিকেট তৈরি করেছে। আরজিতে উল্লেখ করা হয়েছে মেয়র কামরুজ্জামান কামরুল সার্টিফিকেট জাল-জালিয়াতির মাধ্যমে ফৌজদারি অপরাধ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ