Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের লবিং

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৩:৩৯ পিএম

আসন্ন নোয়াখালী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের লবিং শুরু হয়েছে। জেলার রাজনীতি পরিচালিত হয় নোয়াখালী জেলা সদর থেকে। সেক্ষেত্রে নোয়াখালীর পৌরসভার মেয়র পদটি রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়।

এবারের নির্বাচনে ঘুরেফিরে দুইজনের নাম আলোচনায় এসেছে। এরা হলো বর্তমান মেয়র সহিদ উল্লা খাঁন সোহেল অপরজন শহর আওয়ামীলীগের সভাপতি ও দলের ত্যাগী নেতা আবদুল ওয়াদুদ পিন্টু। প্রার্থী তালিকায় তৃতীয় ব্যক্তি হিসেবে লুৎফুল হায়দার লেনিনের পরিচিতি জানা যাচ্ছে তার পক্ষে ব্যাপক পোস্টারিংয়ের কল্যানে। সে ক্ষেত্রে প্রথম দুইজনের নাম আলোচনায় রয়েছে। উল্লেখ্য, বিগত নির্বাচনে দলীয় হাই কমান্ড সহিদ উল্লা খানকে মনোনয়ন প্রদান করে।

তিন জনই দলীয় মনোনয়ন লাভে চেষ্টা তদবির অব্যাহত রেখেছেন। বিশেষ করে বর্তমান মেয়র সহিদ উল্লা খান সোহেল পূণরায় দলীয় মনোনয়ন লাভের প্রত্যাশায় রয়েছেন। অপরদিকে নোয়াখালী শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর অবস্থান বেশ শক্তিশালী। নোয়াখালী পৌর আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের কর্মী সমর্থকদের সাথে আলাপকালে তারা ইনকিলাবকে জানান, আবদুল ওয়াদুদ পিন্টু আওয়ামীলীগের পরীক্ষিত, ত্যাগী ও নির্যাতিত নেতা। দলের দূ:সময়ে রাজপথে তাঁকেই সর্বপ্রথম স্বোচ্ছার দেখা যায়। মাঠ পর্যায়ের কর্মী সমর্থকরা যে কোন দূ:সময়ে তাকে পাশে পেয়ে থাকেন। তারা আরো জানান, কর্মীবান্ধব ত্যাগী ও পরীক্ষিত নেতা আবদুল ওয়াদুদ পিন্টুকে রাজনৈতিকভাবে মূল্যায়নের এখনই সময়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ