Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেটের ৩ আংটির রহস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ব্রিটিশ সিংহাসনের ৩ উত্তরাধিকারীর জননী হওয়ার পাশাপাশি নিজস্ব স্টাইল স্টেটমেন্ট তৈরি করেছেন কেট মিডলটন। তার পোশাক, গয়না, জুতো, টুপি সবকিছুতেই আগ্রহ ভক্তদের। তাই তিনি এক আঙুলে তিনটি আংটি পরবেন আর তা নিয়ে কথা হবে না, তা-ও কি কখনও হয়! এই আংটি রহস্যের কিনারা করতে তাই হুমড়ি খেয়ে পড়েছে গোটা দুনিয়া।

কেটের অনামিকায় মোট তিনটি আংটি রয়েছে, যার মধ্যে প্রথমটি হল, হোয়াইট গোল্ড দিয়ে তৈরি ব্যান্ড, যার উপর একটি হিরার বলয় বসানো রয়েছে। আর মাঝখানে রয়েছে একটি প্রকান্ড আকারের নীলা। বিয়ের সময় ১৮ ক্যারাটের সোনার ওয়েডিং ব্যান্ড পরিয়ে তাকে গ্রহণ করেন প্রিন্স উইলিয়াম। সেটিও সর্বদা কেটের অনামিকায় দেখা যায়। অনামিকায় আরও একটি আংটি পরেন কেট। কয়েক বছর আগে থেকে হিরা খচিত ওই আংটিটি পরতে শুরু করেন তিনি।

এই তিনটি আংটির সঙ্গেই আলাদা কাহিনি জড়িয়ে রয়েছে। ইউনিভার্সিটি অব সেন্ট অ্যান্ড্রুজে পড়ার সময় কেট ও উইলিয়ামের পরিচয়। ২০১০ সালে তাকে বিয়ের প্রস্তাব দেন উইলিয়াম। একসঙ্গে সংবাদমাধ্যমের সামনে বাগদানের ঘোষণা করেন তারা। সেই সময় দেখা যায়, নীলাখচিত যে আংটি পরিয়ে ডায়ানাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন প্রিন্স চার্লস, সেই আংটিই কেটের অনামিকায় শোভা পাচ্ছে। ডায়ানার মৃত্যুর পর তার সংগ্রহে থাকা গয়না ও হিরা-জহরতের অধিকার যায় দুই ছেলে উইলিয়াম ও হ্যারির হাতে। তার পর ওই আংটি দিয়ে কেটের সঙ্গে বাগদান সারেন উইলিয়াম। সেই থেকে ওই আংটি পরে থাকন কেট।

২০১১ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। সেই সময় উইলিয়াম যে সোনার আংটি পরিয়েছিলেন, সেটিও সারা ক্ষণ আঙুলে থাকে তার। ২০১৩ সালে তাদের প্রথম সন্তান জর্জের জন্মের পর কেটকে হিরা বসানো ‘ইটারনিটি রিং’ উপহার দেন উইলিয়াম। সম্পর্ক যখন খুব গুরুত্বপূর্ণ ধাপে পৌঁছয়, তখন সাধারণত দম্পতিরা ‘ইটারনিটি রিং’ ধারণ করেন। তাই সেটিও পরে থাকেন কেট। অনামিকার শেষ ভাগে বিয়ের ব্যান্ড, মাঝখানে নীলা এবং একেবারে অগ্রভাগে ‘ইটারনিটি রিং’ পরে থাকেন তিনি। সূত্র : ইনসাইডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ