Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পারিশ্রমিক হাতে পেলেন মোহামেডানের খেলোয়াড়রা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৮:৫২ পিএম

ক্যাসিনো কা-কে পেছনে ফেলে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু আগেই নিজেদের খেলোয়াড়দের পরিশ্রমিক দিলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বেধে দেয়া নিয়ম অনুযায়ীই তারা ৬ ডিসেম্বর ফুটবলারদের এই পারিশ্রমিক প্রদান করলো। এতে সার্বিক সহযোগিতা করেছেন মোহামেডানের সাবেক সভাপতি, ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল ও ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান মঞ্জুরুল আলম মঞ্জু।

এ প্রসঙ্গে মোহামেডান ক্লাবের দল নেতা আবু হাসান চৌধুরী প্রিন্স সোমবার মুঠোফোনে দৈনিক ইনকিলাবকে বলেন, ‘আমরা ফুটবলারদের পারিশ্রমিক প্রদান করে বড় দায়িত্ব পালন করেছি। মাঠের খেলায় যেন ফুটবলাররা তাদের সেরাটা দিতে পারে সে জন্যই আমাদের এই উদ্যোগ। এর জন্য ধন্যবাদ দিতে চাই ওরিয়েন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম ও মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল ভাইকে। তারা মোহামেডানের এই বিপদের সময়ে এগিয়ে এসেছেন। সহযোগিতার তালিকায় আছেন ক’জন সাংবাদিকও। তাদের মধ্যে ক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ এবং একাত্তর টিভির কর্ণধার মোজাম্মেল বাবু’র নাম না বললেই নয়। এছাড়া ক্লাবের টেকনিক্যাল দিককে এগিয়ে নিতে কাজ করছেন মোহামেডানের সাবেক কয়েকজন ফুটবলার।’

ক্যাসিনো কান্ডে জড়িত থাকার কারণে গত বছর বিপর্যস্ত হয়ে পড়েছিল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। তখন দলের খরচ চালাতে হিমশিম খেতে হয়েছে ক্লাব কর্তাদের। সাদাকালোদের সেই দুর্দিনে স্বতস্ফুর্তভাবে এগিয়ে আসেন মোহামেডানের সাবেক ফুটবলার থেকে শুরু করে ক্রীড়া সংগঠক ও সাংবাদিকবৃন্দ। ক্লাবের সেই দুঃসময়ে আর্থিক ও সংগঠনিক দক্ষতা দিয়ে মোহামেডানকে আগলে রাখেন ক্লাবের সাবেক সভাপতি ওবায়দুল করিম, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, ক্লাবের দলনেতা আবু হাসান চৌধুরী প্রিন্স, স্থায়ী সদস্য ও দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ, একাত্তর টিভির কর্ণধার মোজাম্মেল বাবু সহ আরও অনেকে।

মোহামেডানকে তার হারানো গৌরব ফিরিয়ে দিতে খেলোয়াড়দের মধ্যে যারা তখন এগিয়ে এসেছিলেন তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক ও মোহামেডানের সাবেক তারকা ফুটবলার জাকারিয়া পিন্টু, সদ্য প্রয়াত বাদল রায়, ইমতিয়াজ সুলতান জনি, রিয়াজউদ্দিন রিয়াজ, কায়সার হামিদ, সৈয়দ রুম্মান বিন ওয়ালী সাব্বির ও ছাঈদ হাছান কাননসহ আরও কয়েকজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ