Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বায়ার্নকে রুখে দিয়ে ম্যানইউকে বার্তা লিপজিগের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১০:০৫ এএম

উড়ন্ত গতিতে চলতে থাকা বায়ার্নকে ভয় দেখিয়ে দিয়েছিল লিপজিগ। যদিও শেষ পর্যন্ত হার এড়াতে পেরেছিল জার্মান জায়ান্টরা। তবে এই ম্যাচে লিপজিগ যে নৈপুন্য দেখিয়েছে তা ম্যানইউর জন্য ভয়ের কারণই হতে পারে।

বুন্দেসলীগায় গতরাতে ৬ গোলের থ্রিলার ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে লিপজিগ ও বায়ার্ন। ম্যাচের মাত্র ১৯তম মিনিটে এনকুকুর গোলে এগিয়ে যায় লিপজিগ। ৩০ মিনিটে জোসোয়া কিমিচের গোলে সেই গোল পরিশোধ করে ৩৪ মিনিটে মুলারের গোলে এগিয়ে যায় বায়ার্ন।

কিন্তু এই লিড টিকে মোটে ২ মিনিট। ৩৬ মিনিটেই ক্লুইভার্ট গোল করে সমতায় ফেরায় লিপজিগকে। বিরতি পর্যন্ত ২-২ গোলে সমতা থাকা ম্যাচে ৪৮ মিনিটের সময় ফোর্সবার্গ গোল করে এগিয়ে দেন লিপজিগকে। তবে ৭৫ মিনিটে মুলার দ্বিতীয়বারের মত গোল করে সমতায় ফেরান বায়ার্নকে। বাকিটা সময়ে আর কেউ গোল করতে না পারলে ম্যাচটি ড্র হয়।

এই ম্যাচের মধ্য দিয়ে ম্যানইউকে যেন বার্তা দিয়ে রাখলো লিপজিগ। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। হারলেই বিদায়, দ্বিতীয় রাউন্ডে যেতে হলে জয় লাগবেই- এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে তারা।

প্রথম দেখায় ম্যানইউ ৫-০ গোলে জিতলেও এই ম্যাচে যে ছেড়ে কথা বলবেনা লিপজিগ সেটা বুঝাই যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ