Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৩ দিন পেছালো ফেডারেশন কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ৯:১৯ এএম

ফেডারেশন কাপ টুর্নামেন্ট দিয়ে ১৯ ডিসেম্বর মাঠে গড়ানোর কথা ছিল ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। কিন্তু না, পূর্ব নির্ধারীত তারিখে শুরু হচ্ছেনা মৌসুম সূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপ। খেলা পেছানোর সেই পুরানো ধারা ধরেই রাখলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। ৩ দিন পেছালো ফেডারেশন কাপ। নতুন দিনক্ষণ অনুযায়ী ২২ ডিসেম্বর শুরু হবে এ টুর্নামেন্ট। শনিবার লিগ কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। মতিঝিলস্থ বাফুফে ভবনে অনুষ্ঠিত এ সভার শুরুতেই সাবেক তারকা ফুটবলার ও বাফুফের তিনবারের সাবেক সহ-সভাপতি বাদল রায় এবং আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে এ সভায় আরও কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

যেগুলোর মধ্যে অন্যতম আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ভেন্যুর খসড়া তালিকা তৈরি করা। প্রাথমিকভাবে ঢাকা ও এর আশপাশের ৫টি ভেন্যুকে বাছাই করা হয়েছে বিপিএলের খেলা চালানোর জন্য।

ভেন্যুগুলো হচ্ছে- বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহউদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। ভেন্যুগুলো পর্যবেক্ষণের পর তালিকা চূড়ান্ত করবে লিগ কমিটি।

এছাড়া আগামী বছর অনুষ্ঠিতব্য এএফসি কাপে বসুন্ধরা কিংসের পাশাপাশি ঢাকা আবাহনীকেও খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে লিগ কমিটির সভায়। অর্থ সংকটে বিপিএলে না খেলার ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। তবে দলটির বিপিএলে খেলার বিষয়ে বাফুফের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার সিদ্ধান্তও হয়েছে এ সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ