Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারপ্রাপ্ত ডিআইজি, ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ মুহা. ফজলুর রহমান বলেছেন, উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা রয়েছে। যেহেতু ট্যুরিজমের যাবতীয় সম্ভাবনার ৭টি বৈশিষ্ট্যর সবগুলো বাংলাদেশে রয়েছে। টিএমএসএস শতবর্ষ পরিকল্পনা নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে তা দেশ ও জাতির উন্নয়নে কল্যাণ বয়ে আনবে। বিশেষ করে হাসপাতাল ও চিকিৎসা সেবা প্রদানকে কেন্দ্র করে যে মহা পরিকল্পনা করেছে তা ট্যুরিজম বিকাশে ভ‚মিকা রাখবে। উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বগুড়ায় নিরাপদ ট্যুরিজম শীর্ষক আলোচনা সভায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি এসব কথা বলেন। তিনি তার ট্যুরিস্ট পুলিশ এর অনুসন্ধানে/গবেষনালব্ধ পরিসংখ্যান তুলে ধরে বলেন, ট্যুরিজম একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে। আমরা আছি আপনাদের সাথে, পর্যটন শিল্পের বিকাশে।

অনুষ্ঠানে মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে টিএমএসএস এর পক্ষ থেকে ট্যুরিস্ট পুলিশের বিভাগীয় অফিস স্থাপনে ৬৫ শতাংশ জমি প্রদানের কাগজ পত্র হস্তান্তর করা হয়। এছাড়া প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের উত্তরাঞ্চলীয় হার্ভ সৃষ্টির লক্ষ্যে বিদেশী পর্যটক আকর্ষণে মনোরম বিভাগীয় অফিস স্থাপনে আরো জমি প্রদানে টিএমএসএস এর পক্ষ থেকে আশ্বাস প্রদান করা হয়। এসময় টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম এতদ্সংক্রান্ত কাগজপত্র ভারপ্রাপ্ত ডিআইজি মুহা. ফজলুর রহমান এর কাছে হস্তান্তর করেন। ট্যুরিজম পুলিশের কমপ্লেক্সটি করতোয়া নদী সংলগ্ন অনাবাদী বালুময় জমি হলেও মনোরম পরিবেশে টিএমএসএস মম ইন বিনোদন জগৎ এর পার্শ্বে নির্মিত হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার (প্লানিং এ্যান্ড অপারেশন্স) ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ রোটাঃ ড. মো. আশরাফুর রহমান, পদ্মা অয়েশ কোম্পানী লি. এর পরিচালক রোটা. কে এম এনায়েতুল করিম হেলাল, দি ঢাকা হ্যাটস্ লি. এর ব্যবস্থাপনা পরিচালক রোটা. মি. শেখ জাহাঙ্গীর আলম, রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. আব্দুল আওয়াল, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসেন আরা বেগম, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের ও ডা. মো. মতিউর রহমান। অনুষ্ঠানে বগুড়া জেলার বিভিন্ন পর্যায়ে পুলিশ কর্মকর্তাসহ টিএমএসএস পরিচালনা পর্ষদের সদস্য ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ